সোমবার ১৪ জুন, ২০২১

'শুধু ফ্লাইওভার আর এক্সপ্রেসওয়ে করলে হবে না' মানববন্ধনে বক্তারা

মঙ্গলবার, ৪ মে ২০২১, ১৮:০৩

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: মাদারীপুরের পদ্মা নদীর বাংলাবাজার ঘাটে স্পীডবোট দুর্ঘটনায় ২৬ জনের মৃত্যুর ঘটনাসহ সকল দুর্ঘটনায় দায়ীদের সর্বোচ্চ শাস্তি ও নিরাপদ নৌ-পথের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৪ মে) দুপুরে নগরীর ৩নং সার ঘাট এলাকায় ‘নিরাপদ নৌ-পথ চাই সংগঠন’ এর ব্যানারে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সংগঠনটির সিনিয়র সহ-সভাপতি মো. শাহালমের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, নিরাপদ নৌ-পথ চাই সংগঠনের সাধারণ সম্পাদক সবুজ শিকদার, সহ-সভাপতি নিজাম উদ্দিন খান, যুগ্ম সম্পাদক কবির হোসেন, সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির পান্না, সহ-সাংগঠনিক সম্পাদক স্বপন মিয়া প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, আজকে নৌপথ অব্যবস্থাপনায় চলছে। নৌপথের উন্নয়নের জন্যে হাজার হাজার কোটি টাকা সরকার ব্যয় করছে, কিন্তু উপর মহলের চেয়ারে বসা লোকদের অব্যবস্থাপনায় আজকে নদী পথের বেহাল দশা। সেকারণে আমাদের আজকে এরকম মর্মান্তিক দুর্ঘটনাগুলো দেখতে হচ্ছে। নদী পথে বের হলেই দেখা যায় সারি সারি জাহাজ পারে নোঙ্গর করা। যার জন্যে নদীপথ সংকুচিত হচ্ছে এবং নদী পারাপারে জনসাধারণের কষ্ট হচ্ছে। ডক ইয়ার্ডগুলোসহ অবৈধভাবে নদী দখল করেছে এসব কি প্রশাসনের নজরে আসে না? এই লকডাউনে এতগুলো মানুষ একই স্পীড বোটে নদী পারাপার হচ্ছিলো তা কি প্রশাসনের নজরে আসে নাই? যদি আসতো তাহলে আজকে আমাদের এই মর্মান্তিক দুর্ঘটনা দেখতে হতো না। কয়েকদিন আগেও নারায়ণগঞ্জের কয়লাঘাট এলাকায় লঞ্চ দুর্ঘটনা হলো, সেখানেও আমরা দেখেছি ব্রীজের জন্যে নদী সরু ছিলো । ব্রীজ হতে তো এতো সময় দরকারও হয়না। শুধু ফ্লাইওভার আর এক্সপ্রেসওয়ে করলে হবে না নদীপথের দিকেও আমাদের লক্ষ্য রাখতে হবে। এই দেশ নদী মাতৃক দেশ। নৌপথের উন্নয়ন হলে দেশের আরোও উন্নয়ন হবে। তাই নদীকে দখল ও দূষণমুক্ত করুন। পাশাপাশি বাংলাবাজার ঘাটে স্পীড বোট দুর্ঘটনা এবং নারায়ণগঞ্জের কয়লাঘাট লঞ্চ দুর্ঘটনায় জড়িতদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করুন। আমরা এরকম দুর্ঘটনা আর দেখতে চাই না।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ