শুক্রবার ১৪ আগস্ট, ২০২০

নারায়ণগঞ্জের চিকিৎসা সেবার দুরবস্থা প্রধানমন্ত্রী জানতে পেরেছেন

শনিবার, ৯ মে ২০২০, ১৭:১৮

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-৫ (সদর-বন্দর) আসনের সংসদ সদস্য সেলিম ওসমান বলেছেন, করোনা আসাতে নারায়ণগঞ্জের চিকিৎসা সেবার যে দুরবস্থা তা প্রধানমন্ত্রী জানতে পেরেছেন। আমরা দুই ভাই চেষ্টা করবো এখানে মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয় তৈরি করার। নারায়ণগঞ্জ আগের মত থাকবে না। নারায়ণগঞ্জ সিটি করপোরেশন মেয়রের কাছে আমরা আবেদন করবো যাতে আমরা নারায়ণগঞ্জকে সঠিকভাবে তুলে ধরতে পারি।

শনিবার (৯ মে) দুপুরে নারায়ণগঞ্জ কলেজ মাঠে শ্রমজীবি মানুষের মধ্যে ত্রান বিতরণের সময় তিনি এ কথা বলেন।

ত্রান বিতরণ কর্মসূচীতে সংসদ সদস্য সেলিম ওসমান তার ব্যক্তিগত তহবিল থেকে পরিবহন শ্রমিক, অটোরিকশা চালক, নৌকার মাঝি ও অসহায় নারীসহ ২ হাজার ৭শ’ শ্রমজীবি পরিবারের মধ্যে ২০ কেজি করে ৫৪ হাজার কেজি চাল বিতরণ করেন। এ নিয়ে তিন দফায় ১৮ হাজার ২শ’ শ্রমজীবি পরিবারকে ২ লাখ ৩০ হাজার কেজি চাল বিতরণ করেছেন সংসদ সদস্য সেলিম ওসমান।

তিনি বলেন, বন্দরবাসীর কাছে হাতজোড় করে অনুরোধ করবো, আপনারা জমি ফেলে রেখেছেন। আপনি বড়লোক হতে পারেন কিন্তু জমি থাকলে সেখানে চাষ করুন। প্রত্যেকটা বাড়ি, স্কুল-কলেজে ছাদবাগান করবার চেষ্টা করেন। দুর্ভিক্ষ যদি লেগে যায় তখন কিন্তু শুধু মাটি আর ফসলই আমাদের বাচিয়ে রাখতে পারে। সেই জন্য কেউ ঘরে বসে থাকবেন না। প্রত্যেকটা খালি জায়গায় চাষের ব্যবস্থা করেন। আর আপনাদের বাচ্চাদের প্রতিও যত্ন নেন। তাদের শরীরে যাতে ভিটমিন সি এবং ডি থাকে সেজন্য প্রতিদিন অন্তত একটি করে লেবু খাওয়ান।

সেলিম ওসমান বলেন, শামীম ওসমান এখন পর্যন্ত ১ কোটি ২৫ লক্ষ টাকার খাদ্যসামগ্রী রাতের আধারে ঘরে ঘরে পাঠিয়েছেন তার নেতাকর্মীদের মাধ্যমে। আর আমি ২ লাখ ৩০ হাজার কেজি চাল কাউন্সিলর, চেয়ারম্যান ও মেম্বারদের মাধ্যমে মানুষের কাছে পৌছিয়ে দিয়েছি। খাবারের পাশাপাশি মানুষের ওষুধের দরকার পড়তে পারে তার জন্য আমরা ২০ হাজার মানুষকে বিকাশের মাধ্যমে ৯০০ টাকা করে দিচ্ছি। কিন্তু অনেকেরই বিকাশে একাউন্ট খোলার অভিজ্ঞতা নাই। তাই অনেকেই একাউন্ট না খুলেই নাম্বার তালিকার মধ্যে দিয়ে দিয়েছে যার জন্য এখন পর্যন্ত ১১ হাজার মানুষের মধ্যে প্রায় ১৩০০ মানুষ টাকা পায় নাই। সবাই যাতে টাকা পায সেই জন্য চেয়ারম্যান, মেম্বারদের আমরা সময়সীমা বেধে দিয়েছি। অন্তত ঈদের আগে যাতে মানুষ টাকাটা হাতে পায়।

এসময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স অব ইন্ডষ্ট্রির সভাপতি খালেদ হায়দার খান কাজল, নারায়ণগঞ্জ কলেজের অধ্যক্ষ রুমন রেজা, জাতীয় পার্টির আহবায়ক আবুল জাহের, চেম্বার পরিচালক ফারুক বিন ইউসুফ পাপ্পু, ১২ নং ওয়ার্ড কাউন্সিলর শওকত হাশেম শকু, ২৩ নং ওয়ার্ড ওয়ার্ড কাউন্সিলর সাইফুদ্দিন আহমেদ দুলাল প্রধান, মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কামরুল হাসান মুন্না সহ প্রমুখ।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ