শনিবার ২২ সেপ্টেম্বর, ২০১৮

অবশেষে নিখোঁজ ২৪ গরুই মৃত ভেসে উঠলো

রবিবার, ১৯ আগস্ট ২০১৮, ১৪:০২

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: ফতুল্লায় বুড়িগঙ্গা নদীতে অবশেষে নিখোঁজ ২৪ গরুই মৃত ভেসে উঠেছে। উদ্ধার হয়েছে ভেসে উঠার ট্রলারও। রোববার (১৯ আগস্ট) সকাল থেকে মৃত গরুগুলো ভেসে উঠলেও পুলিশ দুপুরের দিকে তা উদ্ধার করে। এ ঘটনায় কেরানীগঞ্জ থানায় মামলা হয়েছে। শনিবার (১৮ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৭টায় বরিশালগামী যাত্রীবাহী লঞ্চ এম ভি ধুলিয়া-১ এবং এম ভি আওলাদ-৭ এর ধাক্কায় ৩০টি গরু নিয়ে ট্রলারটি ডুবে যায়।

ক্ষতিগ্রস্থ সিরাজ বেপারী জানান, গত ৩০ বছর ধরে তিনি কোরবানী ঈদ উপলক্ষ্যে ফতুল্লা ডিআইটি মাঠ হাটে গরু আনেন। এবারো টাঙ্গাইল থেকে ৩টি ট্রলারে ৮১টি গরু নিয়ে আসেন শনিবার। এরমধ্যে ঘাটের ভেড়ার সময় সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ৩০টি গরু বোঝাই ট্রলারটি লঞ্চের ধাক্কায় ডুবে যায়। এতে তাৎক্ষনিক ৬টি গরু জীবিত উদ্ধার করা সম্ভব হলেও নিখোঁজ থাকে ২৪টি গরু। রোববার সকালে মৃত গরুগুলো ভেসে উঠে। এতে কমপক্ষে ৪০ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে দাবী করেন সিরাজ বেপারী।

তিনি আরো বলেন, টাকা না দিয়ে গ্রামের অনেক খামারীর কাছ থেকে গরুগুলো নিয়ে এসেছেন। বিক্রি করার পর টাকা দেয়ার কথা। কিন্তু এখন তো সব শেষ। কি করবো বুঝতে পারছি না। এই ক্ষতি কিভাবে পুরুন করবো এই চিন্তায় আছি।

এদিকে ঘটনার পরপর এমভি ধুলিয়ার-১ এর মাষ্টার ফারুক হোসেনসহ লঞ্চটিকে ফতুল্লা মডেল থানা পুলিশ আটক করলেও অপর লঞ্চ এম ভি আওলাদ-৭ দ্রুত ঘাট ছেড়ে পালিয়ে যায়। তবে লঞ্চ মালিক ক্ষতিপূরণের আশ্বাস দিলে দূরপাল্লার যাত্রীদের কথা বিবেচনা করে বিআইডব্লিউটিএ’র মধ্যস্থতায় রাতেই ছেড়ে দেয়া হয় আটককৃত লঞ্চ ও মাষ্টার ফারুক হোসেনকে।

ফতুল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম মঞ্জুর কাদের জানান, ডুবে যাওয়া ট্রলারটি ঘটনাস্থল থেকে কয়েক শ’ গজ দূরে গরুসহ ভেসে উঠলে স্থানীয়রা থানা পুলিশকে জানায়। পরে পুলিশ তা উদ্ধার করে তীরে নিয়ে আসে। ভেসে উঠা ট্রলারে ২৪টি মৃত গরু বাঁধা অবস্থায় পাওয়া যায়। তাদের এই গরুর মূল্য প্রায় ৩০ থেকে ৪০ লাখ টাকা। ক্ষতিগ্রস্থ গরু ব্যবসায়ীরা এ র্দূঘটনার জন্য দায়ী লঞ্চ এম ভি ধুলিয়া-১ এর মালিকের কাছে ক্ষতিপূরণ দাবি করেছেন।

ওসি মঞ্জুর কাদের আরো জানান, বুড়িগঙ্গার জলসীমা কেরানীগঞ্জ থানার আওতাধীন হওয়ায় এই ঘটনার মামলাটিও কেরানীগঞ্জ থানায় দায়ের করা হয়েছে।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ