বুধবার ১৮ সেপ্টেম্বর, ২০১৯

৭ কেন্দ্রে কোনো ভোট পায়নি বিএনপির আজাদ

বৃহস্পতিবার, ১১ জুলাই ২০১৯, ২১:১২

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জের ৭ কেন্দ্রে বিএনপির ধানের শীষে কোন ভোট পড়েনি। জেলার ৭৪৫টি কেন্দ্রের মধ্যে নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনের ৭ কেন্দ্রে এ ঘটনা ঘটে। এই আসনে ধানের শীষের প্রার্থী ছিলেন কেন্দ্রীয় বিএনপির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ।

জেলার ৫টি আসনের মধ্যে একমাত্র আড়াইহাজারেই ধানের শীষের প্রার্থী ৭ কেন্দ্রে কোন ভোট পান নাই। কেন্দ্রগুলোতে নৌকা ও ধানের শীষ ছাড়াও সিপিবি ও ইসলামী আন্দোলনের দুই প্রার্থী প্রতিদ্বন্দিতা করেছেন। তারাও ২ কিংবা ১ ভোট করে হলেও পেয়েছেন। কিন্তু বিএনপির মতো বৃহত্তর একটি রাজনৈতিক দলের প্রার্থী কোন ভোটই পাননি এই ৭ কেন্দ্রে। এই আসনে বিপুল ভোটের ব্যবধানে জয়ী হন আওয়ামী লীগের প্রার্থী নজরুল ইসলাম বাবু।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আড়াইহাজারে মোট কেন্দ্র ছিল ১১৩টি। মূল প্রতিদ্বন্দিতা হয় আওয়ামী লীগের নজরুল ইসলাম বাবু ও বিএনপির নজরুল ইসলাম আজাদের মধ্যে। ধানের শীষের প্রার্থী আজাদ এই আসনের ৭ কেন্দ্রে কোন ভোট পান নাই। কেন্দ্র গুলো হল- দড়ি সত্যভান্ধী সরকারি প্রাথমিক বিদ্যালয়, উজান গোবিন্ধ সরকারি প্রাথমিক বিদ্যালয় পুরুষ কেন্দ্র, শম্ভুপুরা উচ্চ বিদ্যালয়, ডেঙ্গুরকান্ধি সরকারি প্রাথমিক বিদ্যালয়, কালাপাহাড়িয়া উচ্চ বিদ্যালয়, খালিয়ার চর সরকারি প্রাথমিক বিদ্যালয়, কালাপাহাড়িয়া সরকারিপ্রাথমিক বিদ্যালয়।

এই কেন্দ্রগুলোর ফলাফল-

দড়ি সত্যভান্ধী সরকারি প্রাথমিক বিদ্যালয় ২১০৮ (মোট ভোটার) - ১৯৭৫ (নৌকা) - ০ (ধানের শীষ)

উজান গোবিন্ধ সরকারি প্রাথমিক বিদ্যালয় পুরুষ কেন্দ্রে ২৪৬০ - ২১৯০ - ০

শম্ভুপুরা উচ্চ বিদ্যালয় ২২৪১ - ২০৬৮ - ০

ডেঙ্গুরকান্ধি সরকারি প্রাথমিক বিদ্যালয় ২৪৭৪ - ২১৬২ - ০

কালাপাহাড়িয়া উচ্চ বিদ্যালয় ১৫৪১ - ১৩৭১ - ০

খালিয়ার চর সরকারি প্রাথমিক বিদ্যালয় ২৪৯৮ - ২৩৪৭ - ০

কালাপাহাড়িয়া সরকারিপ্রাথমিক বিদ্যালয় ২৬৩৬ - ২৪৬৪ - ০

এ বিষয়ে কেন্দ্রীয় বিএনপির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ বলেন, ‘সারা বাংলাদেশে তো নির্বাচন কি হয়েছে? যদি সারা বাংলাদেশে নির্বাচন হইতো তাহলে আমি ভোট পাইতাম। ভোট তো আগের রাতেই সব মেরে নিয়ে গেছে। বিএনপির মতো দলের কোন জায়গায় শূণ্য ভোট পাবে তার প্রশ্নই ওঠে না। বিএনপির বাদ দিন জাতীয় পার্টি কিংবা কোন স্বতন্ত্র প্রার্থীও শূণ্য ভোট পায় না। আসলে ভোট চুরি করলে তো কিছু ডকুমেন্ট থাকে। এসব হলো এই সরকারের ভোট চুরির ডকুমেন্ট।’

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ