বৃহস্পতিবার ২৩ জানুয়ারি, ২০২০

৬ ডিসেম্বর নারায়ণগঞ্জে ঘুড়ি উৎসব

মঙ্গলবার, ৩ ডিসেম্বর ২০১৯, ২১:৪০

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: ‘আকাশ আমায় শিক্ষা দিল উদার হতে ভাইরে’- এই প্রতিপাদ্যকে সামনে রেখে দ্বিতীয়বারের মতো নারায়ণগঞ্জে ঐতিহ্যবাহী ঘুড়ি উৎসবের আয়োজন করা হয়েছে। আগামী ৬ ডিসেম্বর দুপুর আড়াইটা থেকে সন্ধ্যা পর্যন্ত শহরের জিমখানার আলাউদ্দিন খান স্টেডিয়ামে এ উৎসবের আয়োজন করেছে নারায়ণগঞ্জ ঘুড়ি উৎসব উদযাপন পর্ষদ।

ইতিমধ্যেই তোড়জোড়ে চলছে ঘুড়ি উৎসবের নানা প্রস্তুতি। গতকাল মঙ্গলবার শহরের আলী আহাম্মদ চুনকা পাঠাগারে দেখা যায়, রঙ বেরঙের ঘুড়ি তৈরি ও নাটাই সংগ্রহে ব্যস্ত একদল উৎসাহী ছেলেমেয়ে। উৎসবের দিন ঘুড়ি উড়ানোসহ ঘুড়ি প্রদর্শনী, স্মৃতিচারণমূলক আলোচনা ও সন্ধ্যায় ফানুস উড়ানো হবে বলে জানান নারায়ণগঞ্জ ঘুড়ি উৎসব উদযাপন পর্ষদের আহ্বায়ক জাহিদুল হক দিপু।

উৎসাহী সকলকে রঙ-বেরঙের ঘুড়ি-নাটাই নিয়ে উৎসবে অংশগ্রহণের অনুরোধ জানিয়ে তিনি বলেন, শত ব্যস্ততার মাঝেও মানুষ আকাশের দিকে তাকাবে এই আমাদের চাওয়া। দূর আকাশের দিকে তাকিয়ে দূর অতীত ভাবুক, দূর ভবিষ্যত নির্মাণ করুক। আকাশ দূষণ বন্ধ হোক। আকাশ দখলের বিরুদ্ধে সোচ্চার হোক মানুষ। আকাশের মতো উদার হোক মানুষ। আমরা চাই, মানুষ এই আয়োজনে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করুক।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ