বৃহস্পতিবার ০২ জুলাই, ২০২০

৫ নিউজ পোর্টাল খোলার দাবিতে ফতুল্লা মডেল প্রেসক্লাবের মানববন্ধন

বুধবার, ৩ জুন ২০২০, ২০:৫৫

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে বন্ধ করে দেয়া পাঁচটি অনলাইন নিউজ পোর্টাল অবিলম্বে খুলে দেয়ার দাবিতে মানববন্ধন করেছে ফতুল্লা মডেল প্রেসক্লাব। পোর্টালগুলো বন্ধ করে দেওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান সংগঠনটি।

বুধবার (৩ জুন) বিকেলে ফতুল্লার পঞ্চবটি মোড়ে সাংবাদিক ও পাঠকদের অংশগ্রহণে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ফতুল্লা মডেল প্রেসক্লাবের সভাপতি আনিসুজ্জামান অনু, সাধারণ সম্পাদক ফরিদ আহমেদ বাঁধন, সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান খোকা, যুগ্ম সম্পাদক সহিদুল ইসলাম সহিদ, দপ্তর ও প্রচার সম্পাদক মোখলেছুর রহমান তোতা, কার্যকরী সদস্য মহসিন আলম, আব্দুল কাইয়ুম খান, তুষার আহমেদ, নাজমুল হাসান আশিক, সাংবাদিক মো. কামাল আহমেদ, সাংবাদিক সোনালী প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, গত ১৪ মে সন্ধ্যা থেকে নারায়ণগঞ্জের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল যুগের চিন্তা২৪ ডটকম, নিউজ নারায়ণগঞ্জ২৪ ডটনেট, প্রেস নারায়ণগঞ্জ ডটকম ও নারায়ণগঞ্জ টুডে, সময় নারায়ণগঞ্জ ডটকম এর ওয়েবসাইটে প্রবেশ করা যাচ্ছিল না। একটি কুচক্রী মহল তাদের অপকর্ম ঢেকে রাখার লক্ষ্যে জেলার প্রথম সারির ও মুক্তচিন্তার এই নিউজ পোর্টালগুলো অবৈধ উপায়ে বন্ধ করে দিয়েছে। এটা মোটেও কাম্য নয়। এভাবে গণমাধ্যমে কুচক্রীদের কালো হাতের হস্তক্ষেপ বরদাস্ত করা হবে না। তাই অবিলম্বে পোর্টালগুলো খুলে দিতে হবে। এই দাবি শুধু গণমাধ্যমকর্মীদের নয়, এটা গণমানুষেরও দাবি।

বক্তারা আরো বলেন, হুট করে বা কোন কিছু না জানিয়ে রাতের আঁধারে কেন পোর্টালগুলো বন্ধ করা হলো? এভাবে গণমাধ্যমের কণ্ঠ রোধ করে যারা নিজেদের অপকর্ম ঢেকে রাখার অপচেষ্টা চালাচ্ছেন, তারা বোকার স্বর্গে বাস করছেন। গণমাধ্যম বন্ধ করে নিজেদের অপকর্ম ঢেকে রাখার প্রচেষ্টা শাক দিয়ে মাছ ঢাকার মতই বৃথা। এই দেশে এক সাগর-রুনি হত্যা হলেও আরো অসংখ্য সাগর-রুনি তৈরি হয়েছে। কাজেই গণমাধ্যমে হস্তক্ষেপ না করে নিজেদের চরিত্রে পরিবর্তন আনুন। সমালোচনা সইতে না পারলে নিয়মতান্ত্রিক উপায়ে প্রতিবাদ জানান, যদি সৎ সাহস থেকে থাকে।

সভাপতির বক্তব্যে আনিছুজ্জামান অনু বলেন, অবিলম্বে এই পোর্টালগুলো খুলে দেয়া না হলে সাংবাদিকদের পাশাপাশি পাঠকরাও দুর্বার আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবে।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ