মঙ্গলবার ১৬ জুলাই, ২০১৯

৫দিন ব্যাপি গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

রবিবার, ৯ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৫২

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সদর উপজেলার উদ্যোগে ও ক্রীড়া পরিদপ্তরের সহযোগিতায় পাঁচদিন ব্যাপি পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনুর্ধ ১৭) উদ্বোধন হয়েছে। টুর্নামেন্টে নারায়ণগঞ্জ জেলার ৭টি ইউনিয়ন পরিষদ অংশগ্রহণ করছে।

রোববার (৯ সেপ্টেম্বর) বিকেল ৪টায় নারায়ণগঞ্জ ওসমানী পৌর স্টেডিয়ামে শান্তির প্রতীক পায়রা উড়িয়ে জেলা প্রশাসক রাব্বি মিয়া গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

সদর উপজেলা নির্বাহী অফিসার হুসনে আরা বেগমের সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক রাব্বি মিয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন নারায়ণগঞ্জ ক্রীড়া সংস্থার সাধারণ সম্পদ তানভীর আহম্মেদ টিটু, নারায়ণগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিশ্বাস, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সুরাইয়া আসরাফি, উপজেলা জনস্বাস্থ্য প্রোকৌশল অধিদপ্তর মো. শাহ আলম ।

উদ্বোধন শেষে জেলা প্রশাসক রাব্বি মিয়া বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনুর্ধ ১৭)। এটি একটি গুরুত্বপূর্ণ ক্রীড়া অনুষ্ঠান। আমরা সরকার থেকে নিদের্শনা পেয়েছি এই ক্রীড়া অনুষ্ঠানটি আনন্দমুখর পরিবেশে করার জন্য। আমি মনে করি খেলাধুলার কোনো বিকল্প নেই ফিজিক্যাল ফিটনেসের জন্য। পৃথিবীর হাজার হাজার মানুষ রয়েছে যাদের টাকা থাকলেও তারা ফিজিক্যালি ফিট না। যার ফলে তারা সঠিকভাবে খেতে পারে না। আমি বলব তোমরা বেশি বেশি খেলাধুলা করবে ও পড়াশোনা করবে। আমরা চ্ষ্টো করছি প্রধানমন্ত্রীর নেতৃত্বে ভিশন ২০২০১ এবং ভিশন ২০৪০১ বাস্তবায়নের মাধ্যমে তোমাদের জন্য একটি মধ্যম আয়ের বাংলাদেশ এবং একটি উন্নত বাংলাদেশ রেখে যাওয়ার জন্য আমরা সংগ্রাম করছি।

নারায়ণগঞ্জ জেলা নির্বাহী অফিসার হুসনে আরা বেগম বলেন, ‘অনুর্ধ-১৭ যে বলা আছে আমরা তার জন্য বিভিন্ন পদক্ষেপ নিয়েছি। আমরা ছাত্রদের বিভিন্ন ভাবে ভেরিফাই করে তাদের একটি পরিচয় পত্রও দিয়েছি। সেক্ষেত্রে ছাত্রদের পিএসসি, জেএসি সার্টিফিকেট ও জন্মনিবন্ধন চেক করেছি।

সদর উপজেলার ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আরিফ মিহির বলেন, ‘তৃণমূল থেকে জাতীয় পর্যায়ের জন্য খেলোয়ার বাছাই করা হচ্ছে। যারা চূড়ান্ত পর্যায়ে খেলবে বা যাদের বাছাই করা হবে তাদের জন্য দীর্ঘ মেয়াদী প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। এই টুর্নামেন্টে ৭টি ইউনিয়ন অংশগ্রহণ করেছে। এই ৭টি দলের মধ্য থেকে বাছাইয়ের মাধ্যমে গঠিত হবে উপজেলা ফুটবল দল।’

সব খবর
খেলাধুলা বিভাগের সর্বশেষ