শনিবার ২৪ আগস্ট, ২০১৯

৪ বছর পর না.গঞ্জ স্বাচিপ এর নতুন কমিটি

শুক্রবার, ১০ মে ২০১৯, ১৯:৫১

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: আওয়ামী লীগ সম‌র্থিত ডাক্তার‌দের সংগঠন স্বাধীনতা চি‌কিৎসক প‌রিষদ (স্বা‌চিপ) এর নারায়ণগঞ্জ জেলার নতুন ক‌মি‌টি ঘোষণা করা হ‌য়ে‌ছে। ৪ বছর পর গঠিত এই কমিটির পরিধিও বাড়ানো হয়েছে। পূর্বের কমিটির ১৭ সদস্য বি‌শিষ্ট হলেও এবার তিনটি সম্পাদকীয় ও ১০টি সদস্য পদ বাড়িয়ে নতুন কমিটির আকার করা হয়েছে ৩০ জনের।

নতুন এই ক‌মি‌টির সভাপতি নির্বা‌চিত হ‌য়ে‌ছেন ডা. ইকবাল বাহার চৌধুরী। তি‌নি বিগত ক‌মি‌টিরও সভাপ‌তি ছি‌লেন। পাশাপা‌শি তি‌নি বর্তমান বিএমএ জেলা ক‌মি‌টির সভাপ‌তি।

ত‌বে স্বাচিপ এর নবগ‌ঠিত ক‌মি‌টি‌তে সাধারণ সম্পাদক প‌দে প‌রিবর্তন এ‌সে‌ছে। এ প‌দে এবার নির্বা‌চিত হয়েছেন ডা. বিধান চন্দ্র পোদ্দার। তিনি আগের কমিটির কোষাধ্যক্ষ ছিলেন।

গত ৩০ এ‌প্রিল স্বা‌চিপ কেন্দ্রীয় ক‌মি‌টির সভাপ‌তি ও সাধারণ সম্পাদকের আ‌দেশক্র‌মে নতুন কমিটির অনুমোদন করেন দপ্তর সম্পাদক ডা. মোহাম্মদ এহসান উ‌দ্দিন খান। গত বৃহস্প‌তিবার (৯ মে) বি‌কে‌লে বিশেষ বিজ্ঞপ্তির মাধ্যমে নতুন ক‌মি‌টির তা‌লিকা প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে নতুন কমিটি অনুমোদনের পাশাপাশি পূর্বের স্বাচিপ নারায়ণগঞ্জ জেলা কমিটির বিলুপ্তি করা হয়েছে মর্মে উল্লেখ করা হয়।

স্বাচিপ নারায়ণগঞ্জ জেলার নতুন ক‌মি‌টির অন্যরা হলেন, সহ-সভাপ‌তি ডা. দেবাশীষ সাহা ও ডা. নেসার হাসান তমাল। যুগ্ম সম্পাদক ডা. শামসুদ্দোহা সরকার সঞ্চয় ও ডা. কামরুল আশরাফ বাপ্পী। কোষাধ্যক্ষ ডা. শেখ ফরহাদ, সাংগঠনিক সম্পাদক ডা. শাখাওয়াৎ হোসেন, দপ্তর সম্পাদক ডা. কুমার তানসেন, প্রচার সম্পাদক ডা. অমিত সরকার, বিজ্ঞান বিষয়ক সম্পাদক ডা. ইউসুফ আলী সরকার, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক ডা. আমিনুর রহমান, সমাজ কল্যাণ সম্পাদক ডা. সায়মা আফরোজ ইভা, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক ডা. তানভীর আহমেদ সুমন ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক ডা. তনয় কুমার সাহা।

কার্যকরী সদস্যরা হলেন, ডা. সঞ্জীব কুমার ঘোষ, ডা. গোলাম মোস্তফা (অব.), ডা. প্রদীপ কুমার দাস, ডা. জি এম ফরিদ, ডা. মো. জাহাঙ্গীর আলম, ডা. গোলাম মোস্তফা, ডা. বিজয় চন্দ্র দাস, ডা. জহিরুল হক, ডা. জহিরুল কাদের ভূইয়া, ডা. অনিরুদ্ধ ভট্টাচার্য্য, ডা. শেখ বদিউজ্জামান রাসেল, ডা. মফিজ উদ্দিন নিপুন, ডা. আমির হোসেন, ডা. মো. আবু শাহেদ শুভ ও ডা. সোহেল রানা ভূইয়া কনক।

প্রসঙ্গত, ২০১৫ সনের ১০ জানুয়ারি স্বাচিপ এর নারায়ণগঞ্জ জেলা কমিটি গঠন করা হয়। ৪ বছর পর কমিটি গঠন করা হলেও নতুন কমিটি কত বছর মেয়াদী হবে; বিজ্ঞপ্তিতে তা উল্লেখ ছিল না।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ