সোমবার ২১ অক্টোবর, ২০১৯

১৬ সাংবাদিকের বিরুদ্ধে মামলায় ‘প্রেস নারায়ণগঞ্জ’র প্রতিবাদ

বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০১৯, ২১:৫৬

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ থেকে প্রকাশিত সাত পত্রিকা ও ষোলো সাংবাদিকের বিরুদ্ধে মামলা দায়েরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে নিউজ পোর্টাল ‘প্রেস নারায়ণগঞ্জ’।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) রাতে ‘প্রেস নারায়ণগঞ্জ’র সম্পাদক ও প্রকাশক ফখরুল ইসলাম এক বিবৃতিতে এ নিন্দা ও প্রতিবাদ জানান।

তিনি বলেন, গণমাধ্যমকর্মীদের কণ্ঠরোধের চেষ্টা বরাবরই অসাধু গোষ্ঠী করে চলে। এই নোংরা চর্চাটি বহু আগের থেকেই। একটি স্বাধীন দেশের জন্য গণমাধ্যমকর্মীদের গ্রহণযোগ্যতা অপরিসীম। অথচ সংবাদকর্মীরা যাতে ভীত, সত্য লিখতে উৎসাহ না দেখায় এ জন্য অসাধু চক্রটি মিথ্যা ও হয়রানিমূলক মামলা দায়ের করে থাকে।

ফখরুল ইসলাম বলেন, বর্তমানে গণমাধ্যকর্মীদের স্বাধীন সংবাদ প্রকাশের ক্ষেত্রে বাধা দিতেই একটি চক্র মামলার আশ্রয় নিচ্ছে। যা স্বাধীন সংবাদের ক্ষেত্রে হুমকিস্বরূপ এবং উদ্বেগের কারণ।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (১০ অক্টোবর) নারায়ণগঞ্জের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ‘ক’ এবং ‘খ’ অঞ্চলে এসব মামলা দায়ের করা হয়েছে।

মামলা দুটির মধ্যে একটির বাদী সিদ্ধিরগঞ্জের এসও রোডের স্বপন মন্ডল। তার পক্ষে মামলাটি দায়ের করেন অ্যাডভোকেট হাবিবুর রহমান মাসুম এবং অপরটির বাদী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মীর সোহেল আলী। তার পক্ষে মামলাটি দায়ের করেন অ্যাডভোকেট মশিউর রহমান।

স্বপন মন্ডল তার দায়ের করা মামলায় বিবাদী করেছেন, নারায়ণগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক সচেতন পত্রিকার সম্পাদক ও প্রকাশক কাজী মো. ইসলাম মিয়া, একই পত্রিকার বার্তা সম্পাদক ইমতিয়াজ আহম্মেদ, দৈনিক সময়ের নারায়ণগঞ্জ এর প্রকাশক সম্পাদক জাবেদ আহম্মেদ জুয়েল, বার্তা সম্পাদক শাহীন, দৈনিক সংবাদ চর্চা এর প্রকাশক সম্পাদক মুন্না খাঁন, বার্তা সম্পাদক আনোয়ার হাসান, দৈনিক স্বাধীন বাংলাদেশ এর ভারপ্রাপ্ত সম্পাদক মো. ইলিয়াস মোল্লা, বার্তা সম্পাদক জসিম উদ্দিন, ব্যবস্থাপনা সম্পাদক সোহেল রানা, দৈনিক যুগের চিন্তা এর প্রকাশক সম্পাদক আবু আল মোরসালিন বাবলা, নির্বহী সম্পাদক এজাজ কোরেশী এবং দৈনিক মাতৃভূমির খবর এর প্রকাশক সম্পাদক মো. রেজাউল করিম, উপদেষ্টা সম্পাদক আনায়ারুল ইসলাম, নির্বাহী সম্পাদক এনামুল কবির।

অন্যদিকে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মীর সোহেল আলী তার দায়ের করা মামলায় বিবাদী করেছেন দৈনিক ডান্ডিবার্তা পত্রিকার প্রকাশক সম্পাদক হাবিবুর রহমান বাদল এবং স্টাফ রিপোর্টার আব্দুর রহিম।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ