সোমবার ১৯ আগস্ট, ২০১৯

১৫ আগস্ট উপলক্ষে নগরীতে যত আয়োজন

বুধবার, ১৪ আগস্ট ২০১৯, ২১:৫৬

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: আগস্ট মাস শোকের মাস। এই মাসেই জাতি হারিয়েছে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানকে। ১৫ আগস্ট জাতির জনককে সপরিবারে নৃশংসভাবে হত্যা করা হয়েছিল৷

প্রতিবছর শোকের দিনটিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন, কোরআন খতম, মিলাদ-মাহফিল, কাঙালি ভোজসহ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালন করে নারায়ণগঞ্জ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এবারো বিভিন্ন কর্মসূচির মাধ্যমে জেলায় পালিত হবে এই দিনটি। জেলা ও মহানগর আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠন আয়োজন করেছে বিভিন্ন কর্মসূচি। এর মধ্যে রয়েছে দলীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ, কোরআন খতম, মিলাদ-মাহফিল, দুঃস্থদের মাঝে রান্না করা খাবার বিতরণ, আলোচনা সভা।

জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ১৫ আগস্ট (বৃহস্পতিবার) সকাল ৯টায় শহরের ২ নম্বর রেল গেইটে অবস্থিত জেলা আওয়ামী লীগের কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হবে। এ সময় আওয়ামী লীগের সকল নেতাকর্মী উপস্থিত থাকবেন। এছাড়া থানাগুলোর বিভিন্ন স্থানে কাঙালি ভোজের ব্যবস্থা করা হয়েছে। জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই প্রেস নারায়ণগঞ্জকে এসব তথ্য জানান।

এদিকে মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকেও সকাল ৯টায় শহরের ২ নম্বর রেল গেইটে অবস্থিত জেলা আওয়ামী লীগের কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হবে। এরপর কার্যালয়ে দোয়া ও মিলাদের ব্যবস্থা করা হবে। এছাড়া বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকীকে কেন্দ্র করে বিভিন্ন ওয়ার্ডে কাঙালিভোজের আয়োজন করা হয়েছে। মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহা প্রেস নারায়ণগঞ্জকে এসব তথ্য জানান।

শহর যুবলীগের নেতাকর্মীরা সকাল সাড়ে ৯টার দিকে আওয়ামী লীগের কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করবে। এছাড়াও রয়েছে কাঙালিভোজের ব্যবস্থা। শহর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন সাজনু বিষয়টি নিশ্চিত করেন৷

এছাড়াও শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ, ছাত্রলীগের জেলা ও মহানগর কমিটি থেকে শুরু করে থানা কমিটি সহ আওয়ামী লীগের অন্যান্য সংগঠনের নেতাকর্মীরা বিভিন্ন স্থানে আয়োজন করেছেন কাঙালিভোজ ও মিলাদ মাহফিল।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ