বুধবার ২৩ অক্টোবর, ২০১৯

১২ দফা দাবিতে শহরে শ্রমিকদের মিছিল ও সমাবেশ

বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ২২:১১

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: বন্ধ সিনহা গার্মেন্টস চালু ও ইডি সাফায়েতকে বহিস্কারসহ ১২ দফা দাবিতে শহরে মিছিল ও সমাবেশ করেছে শ্রমিকরা।

বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুর ২টায় ১২ দফা দাবিতে প্রেসক্লাবের সামনে সমাবেশ করেছে সিনহা গার্মেন্টেসের শ্রমিকরা।

কারখানার শ্রমিক শামীমের সভাপতিত্বে সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের নারায়ণগঞ্জ জেলার সহ-সভাপতি সাইফুল ইসলাম শরীফ, সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন সোহাগ, দপ্তর সম্পাদক কামাল পারভেজ মিঠু, গাবতলী-পুলিশ লাইন শাখার সহ-সাধারণ সম্পাদক খোরশেদ আলম, কাঁচপুর শিল্পাঞ্চল শাখার নেতা আনোয়ার হোসেন, কারখানার শ্রমিক জেসমিন, বিলকিস, মিরা, জাহাঙ্গীর প্রমূখ।

নেতৃবৃন্দ বলেন, দীর্ঘদিন যাবৎ ওপেক্স গ্রুপে আইন মোতাবেক ৭ কর্মদিবসের মধ্যে শ্রমিকের বেতন পরিশোধ করে না, রিজাইনকৃত শ্রমিকদের শ্রম আইন অনুযায়ী প্রাপ্য পাওনা পরিশোধ করে না, মাতৃত্বকালীন ছুটির টাকা দেয় না, ছাঁটাইকৃত শ্রমিকদেরও প্রাপ্য পাওনা, অর্জিত ছুটির টাকা দেয়া হয় না। এর উপর চলে মালিক পক্ষের হামলা, মামলা, নির্যাতন।

নেতৃবৃন্দরা বলেন, শ্রমিকরা কারখানা চালু, বিরাজমান সংকট নিরসন ও শ্রম আইন অনুযায়ী সমস্ত কিছু পরিচালনার জন্য কর্তৃপক্ষের নিকট ১২ দফা দাবি দিয়েছে। কিন্তু মালিক বেআইনিভাবে কারখানা বন্ধ করেছে ও ব্যাপক শ্রমিক ছাঁটাইয়ের ঘোষণা দিয়েছে। ওপেক্স গ্রুপের হাজার হাজার শ্রমিক চরম অনিশ্চয়তা ও আশঙ্কায় দিন কাটাচ্ছে। তারা অবিলম্বে বন্ধ গার্মেন্টস চালুসহ ১২ দফা দাবি মেনে নেয়ার আহ্বান জানান।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ