রবিবার ২৯ নভেম্বর, ২০২০

দুই যুবককে নির্যাতন: সকালে গ্রেফতার আ’লীগ নেতার বিকেলে জামিন

শুক্রবার, ১৭ জানুয়ারি ২০২০, ২১:৩৭

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: দুই যুবককে নিজের অফিসে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের ঘটনায় গ্রেফতার আওয়ামী লীগ নেতা ও ইউপি সদস্য আলাউদ্দিন হাওলাদার গ্রেফতারের ১২ ঘন্টার মধ্যেই জামিন পেয়েছেন।

শুক্রবার (১৭ জানুয়ারি) ভোর সাড়ে চারটায় রাজধানীর ওয়ারির একটি হোটেল থেকে তাকে গ্রেফতার করে সাত দিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠায় ফতুল্লা মডেল থানা পুলিশ। বিকেলে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আফতাবুজ্জামানের আদালত রিমান্ড আবেদন নামঞ্জুর করেন। পরে আসামিপক্ষের আইনজীবী জামিন আবেদন করলে বাদীর অনাপত্তি থাকায় জামিন মঞ্জুর করেন আদালত।

বিষয়টি নিশ্চিত করে নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের উপপরিদর্শক (এসআই) কামাল হোসেন জানান, গ্রেফতারের পর শুক্রবার বিকেলে সিনিয়র জুুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আফতাবুজ্জামানের আদালতে সাত দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। অপরদিকে জামিন আবেদন করে আসামিপক্ষ। এ সময় মামলার বাদী নাজমা বেগম আদালতে হাজির হয়ে আসামির জামিন আবেদনে আনাপত্তি জানালে আদালত রিমান্ড আবেদন নামঞ্জুর করে মামলার পরবর্তী তারিখ (২৭ ফেব্রুয়ারি) পর্যন্ত আসামি আলাউদ্দিনকে জামিনের আদেশ দেন।

এ বিষয়ে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন বলেন, মামলাটি গুরুত্বের সাথে তদন্ত করা হচ্ছিল। মামলার রাতেই দুইজনকে গ্রেফতার করা হয়। মামলার পর থেকেই পলাতক ছিলেন প্রধান আসামি আলাউদ্দিন হাওলাদার। তথ্য ও প্রযুক্তির সহায়তায় বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে অবশেষে শুক্রবার ভোরে ওয়ারির একটি হোটেল থেকে তাকে গ্রেফতার করা হয়।

সম্প্রতি ফতুল্লার কুতুবপুরের আলাউদ্দিন মেম্বারের অফিসে দুই যুবককে পেটানোর একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ভিডিওতে দেখা যায়, আলাউদ্দিন মেম্বারের উপস্থিতিতে হাত-পা বেঁধে দুই যুবককে কয়েকজন বেধরক পেটাচ্ছে। এ সময় নিজেদেরকে বাঁচাতে কাকুতি-মিনতি জানাচ্ছে। আশপাশে থাকা লোকজন দাঁড়িয়ে দেখছিল। কেউ তাদেরকে বাঁচাতে এগিয়ে আসেনি। তাদের বিরুদ্ধে অভিযোগ ছিল তারা ছাগল চুরি করেছেন।

এই ভিডিও ভাইরাল হলে গত ১০ জানুয়ারি রাতে নির্যাতনের শিকার যুবক নাঈমের মা বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় এজাহারনামীয় পাঁচজনকে আসামি করে মামলাটি দায়ের করেন। এই মামলার প্রধান আসামি ছিলেন কুতুবপুর ইউনিয়ন পরিষদের ৫ নম্বর ওয়ার্ডের সদস্য এবং ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আলাউদ্দিন হাওলাদার।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ