মঙ্গলবার ৩১ মার্চ, ২০২০

হোম কোয়ারেন্টাইনে থাকা দুই প্রবাসীর বিয়ে বন্ধ করলেন ইউএনও

বৃহস্পতিবার, ১৯ মার্চ ২০২০, ১৯:০০

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের বন্দরে সরকারি নির্দেশনা না মেনে বিদেশ থেকে ফিরে ‘হোম কোয়ারেন্টাইনে’ না থেকে বাহিরে ঘুরাফেরা করায় দুই প্রবাসীকে জরিমানা এবং আরও দুই প্রবাসীর বিয়ের আয়োজন বন্ধ রাখার নির্দেশ দিয়েছে ভ্রাম্যমান আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শুক্লা সরকারের নেতৃত্বে এ আদালত পরিচালনা করা হয়।

ইউএনও জানান, বৃহস্পতিবার (১৯ মার্চ) সকালে জর্ডান প্রবাসী (৩২) এক ব্যক্তিকে এক হাজার টাকা জরিমানা করা হয়েছে। ওই ব্যক্তি গত ১৭ মার্চ দেশে ফিরেছেন বলে জানা গেছে। তিনি বন্দরের ধামগড় ইউনিয়নের বাসিন্দা।

গত ১৮ মার্চ দুবাই থেকে ফিরেছেন কলাগাছিয়া ইউনিয়নের ঘারমোড়া এলাকার এক যুবক (২৮)। হোম কোয়ারেন্টাইনে থাকার কথা থাকলেও তাকে বাসায় পাওয়া যায়নি। বাড়ির লোকজন জানান, তিনি মার্কেট করতে বেরিয়েছেন। পরে ওই প্রবাসীর নামে ৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং বাড়িতে ফিরলে তাকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়।

এদিকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৯ নম্বর ওয়ার্ডে সৌদি প্রবাসী এক যুবকের বিয়ের আয়োজন করা হয়। সৌদি থেকে ১৪ মার্চ ফিরেছেন সে। খবর পেয়ে ইউএনও তার বাড়িতে গিয়ে তাকে বিয়ের আয়োজন রাখার নির্দেশ দেন এবং হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেন।

এর আগে গতকাল ১৮ মার্চ সকালে একই উপজেলার মুছাপুর ইউনিয়নের বারপাড়া এলাকায় এক প্রবাসীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। মালয়েশিয়া প্রবাসী আরেক যুবকের বিয়ের আয়োজন বন্ধ রাখার নির্দেশ দেন।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ