রবিবার ১৬ মে, ২০২১

হরতালে সহিংসতার অভিযোগে হেফাজতের সেক্রেটারি গ্রেফতার

বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১৭:১৪

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: হরতালে নাশকতা ও সহিংসতার অভিযোগে পুলিশের দায়ের করা মামলায় হেফাজতে ইসলামের নারায়ণগঞ্জ জেলা সাধারণ সম্পাদক মুফতি বশির উল্লাহকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (১৩ এপ্রিল) রাত এগারোটায় সিদ্ধিরগঞ্জ থানার সানারপাড় লন্ডন মার্কেট এলাকার নির্মাণাধীন একটি বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। হেফাজতের ডাকা হরতালে যে এলাকায় ব্যাপক নাশকতা ও সহিংসতা হয়েছে মুফতি বশির উল্লাহ সে এলাকায় অবস্থিত মাদানীনগর মাদ্রাসার মুহাদ্দিস।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে জানান, গ্রেফতারকৃত হেফাজত নেতা মুফতি বশির উল্লাহ ২৮ মার্চ হেফাজতে ইসলামের হরতাল কর্মসূচীতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহন ভাংচুর ও অগ্নিসংযোগসহ নাশকতা সৃষ্টির ঘটনায় নেতৃত্ব দিয়েছিলেন। এর যথেষ্ট তথ্য প্রমান পুলিশের কাছে রয়েছে। যে কারণে তাকে গ্রেফতার করা হয়েছে। তবে সে মামলার এজাহারভুক্ত আসামি নয়।

উল্লেখ্য, গত ২৮ মার্চ হেফাজতে ইসলামের ডাকা হরতালের দিন নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে আগুন জ্বালিয়ে অবরোধ, যানবাহনে ভাঙচুর, সাংবাদিকদের মারধরের ঘটনা ঘটে। এই ঘটনায় র‍্যাব ও পুলিশ বাদী হয়ে সন্ত্রাস বিরোধী আইনে সরকারি কাজে বাধা দেওয়াসহ নানা অভিযোগে সিদ্ধিরগঞ্জ থানায় ছয়টি মামলা করে। হরতালের দিন ক্ষতিগ্রস্ত পরিবহন মালিকদের আরও দুইটি মামলা ওই থানায় রুজু করা হয়। এইসব মামলায় এজাহারনামীয় ছাড়াও কয়েক হাজার অজ্ঞাত আসামি করা হয়।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ