বুধবার ১১ ডিসেম্বর, ২০১৯

হরতালে বিএনপি’র সমর্থন

শনিবার, ৬ জুলাই ২০১৯, ২১:১৭

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে আগামীকাল রোববার (৭ জুলাই) নারায়ণগঞ্জসহ সারাদেশে অর্ধবেলা হরতালের ডাক দিয়েছে বাম গণতান্ত্রিক জোট। হরতালকে সমর্থন করেছে বিএনপিও। তবে মৌখিক সমর্থন ছাড়া হরতালের দিন কোন কর্মসূচি নেই বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ বিএনপির নেতারা। কেন্দ্র থেকে নির্দেশনা নেই বলেও জানান তারা।

হরতাল প্রসঙ্গে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এড. তৈমূর আলম খন্দকার বলেন, আমি তো আইনজীবীদের ব্যাপারটা নিয়ে ডিল করতেছি। আমাদের জেলা ও মহানগর কমিটির নেতৃবৃন্দরা কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী কর্মসূচি নেবে। এই হরতাল অবশ্যই যৌক্তিক। এবং এই হরতাল সফল হওয়া উচিত।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদ বলেন, জনগণের দাবির এই হরতালকে সমর্থন দিচ্ছি। কিন্তু কেন্দ্রীয়ভাবে হরতাল প্রসঙ্গে কোন নির্দেশনা নেই। তবে হরতাল সফলের বিষয়ে পূর্ণ সমর্থন রয়েছে আমাদের।

মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান বলেন, এটি একটি নৈতিক সমর্থন। আমরা কোন গাড়ি বা বহর নিয়ে বের হবো না। আমরা মৌখিকভাবেই সমর্থন করছি। আমাদের কেন্দ্র থেকে মাঠে নামার ব্যাপারে কোন নির্দেশনা দেয়নি। হরতালটি যৌক্তিক কারণ এই হরতালটি জনগণের দাবি নিয়েই হরতাল। সরকার জনগণকে নিষ্পেষিত করতে করতে চরম পর্যায়ে নিয়ে গেছে তাই এই হরতালটি অবশ্যই যৌক্তিক। বাম গণতান্ত্রিক জোটের এই হরতালকে আমরা বিরোধী দল হিসেবে সমর্থন করি।

মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল বলেন, ‘গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে আগামীকালের হরতাল কর্মসূচি অবশ্যই যৌক্তিক। যৌক্তিক বলেই বিএনপি এ কর্মসূচিকে সমর্থন জানিয়েছে। এ কর্মসূচিতে আমাদের নৈতিক সমর্থন আছে। তবে রাজপথে সরাসরি অংশগ্রহণের বিষয়ে কেন্দ্রীয়ভাবে কোনো নির্দেশনা আসেনি।’

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ