রবিবার ১৮ আগস্ট, ২০১৯

স্যাকারিন ও রং মিশিয়ে তৈরি হচ্ছে লিচি ড্রিঙ্ক ও স্যালাইন

মঙ্গলবার, ৬ আগস্ট ২০১৯, ২২:০৬

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: বিএসটিআই অনুমোদনহীন সোনারগাঁয়ে মক্কা ফুড কনজ্যুমারস প্রোডাক্ট নামে একটি খাদ্য পণ্য প্রস্তুতকারক কোম্পানিতে অভিযান চালিয়ে ১০ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত। প্রতিষ্ঠানটিতে স্যাকারিন, টেক্সটাইল রং ও বিভিন্ন ফ্লেভার ব্যবহার করে জুস, লিচি ড্রিঙ্কসহ বিভিন্ন খাদ্য প্রস্তুত করা হতো বলে জানিয়েছে র‌্যাব।

মঙ্গলবার (৬ আগস্ট) বিকেলে সোনারগাঁয়ের কাঁচপুরের বিসিক শিল্পনগরীতে অবস্থিত উক্ত প্রতিষ্ঠানে র‌্যাব-১১ এর মেজর তালুকদার নাজমুস সাকিবের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযান শেষে র‌্যাব জানায়, মক্কা কনজ্যুমারস প্রোডাক্ট নামের অবৈধ খাদ্য পণ্য প্রস্ততকারক প্রতিষ্ঠানে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। বিএসটিআই এর নকল সিল ব্যবহার করে এবং কোনো প্রকার লাইসেন্স এবং বিএসটিআই অনুমোদনবিহীন এ প্রতিষ্ঠানটি স্যাকারিন, টেক্সটাইল রং, বিভিন্ন ফ্লেভার ব্যবহার করে তৈরি করছে জুস, লিচি ড্রিঙ্কস, ওর স্যালাইন, চানাচুর, মটর ডাল, চিপস, বিস্কুট, সেমাইসহ বিভিন্ন খাদ্য সামগ্রী। এ অপরাধে প্রতিষ্ঠানটিকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়।

র‌্যাব-১১ এর মেজর তালুকদার নাজমুস সাকিব বলেন, ঈদের পূর্বে প্রতিষ্ঠানটির প্রায় শতাধিক কর্মচারী বেতন বোনাস না পাওয়ায় এবং সিলগালা করা হলে প্রতিষ্ঠানের মালিক আর শ্রমিকদের বেতন দিবে না শ্রমিকদের এ রকম দাবির প্রেক্ষিতে মানবিক দিক বিবেচনায় প্রতিষ্ঠানটি সিলগালা করা হয় নি।

অভিযানে আরো উপস্থিত ছিলেন, র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিমউদ্দিন চৌধুরীসহ সঙ্গীয় ফোর্স এবং খাদ্য ইন্সপেক্টর মোশাররফ হোসেন।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ