শনিবার ২১ সেপ্টেম্বর, ২০১৯

স্মার্ট কার্ড বিতরণ শুরু

মঙ্গলবার, ২৮ নভেম্বর ২০১৭, ১৬:৪২

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে স্মার্ট জাতীয় পরিচয় পত্র বিতরণ শুরু হয়েছে। মঙ্গলবার সকাল ১০টায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সিদ্ধিরগঞ্জে ১নং ওয়ার্ডের মিজিমিজি এলাকায় স্মার্ট কার্ড বিতরণের মধ্যদিয়ে আনুষ্ঠানিকভাবে এই কার্যক্রম শুরু হল। নারায়ণগঞ্জ সিটি কপোরেশনের নাগরিকদের মাঝে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রমের প্রথমধাপে নাসিক ১, ২, ৩নং ওয়ার্ডের নাগরিকদের মাঝে স্মার্ট কার্ড বিতরণ করা হবে আগামী ১ জানুয়ারি পর্যন্ত। এই তিনটি ওয়ার্ডে স্মার্ট কার্ড পাবে ৭০ হাজার ৯২৩ জন ভোটার। মঙ্গলবার সদর উপজেলা নির্বাচন অফিসার রাশিদ মিয়া নাসিক ১নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব ওমর ফারুক, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের সভাপতি মজিবুর রহমান ও চুন প্রস্তুত মালিক সমিতির সভাপতি হাজী ইউনুস মিয়ার হাতে স্মার্ট কার্ড বিতরণের মধ্য দিয়ে এ কার্যক্রম উদ্বোধন করেন। পর্যায়ক্রমে অবশিষ্ট ওয়ার্ডে স্মার্ট কার্ড বিতরণ করা হবে। এ সময় প্রত্যকের ১০ আঙ্গুলের ছাপ ও চোখের মণির (আইরিশ) ছবি তোলার পর পরিচয় নিশ্চিত হলেই স্মার্ট কার্ড দেওয়া হবে। জমা দিতে হবে পুরাতন ভোটার আইডি কার্ড।

সূত্রমতে, নাসিকের ১নং ওয়ার্ড এলাকায় অবস্থিত রেকমত আলী উচ্চ বিদ্যালয়ে ২৮ নভেম্বর থেকে ১ ডিসেম্বর পর্যন্ত পাইনাদীর পূর্ব অংশের ৯ হাজার ৪২২ জন পুরুষ ভোটারদের মাঝে স্মার্ট কার্ড বিতরণ করা হবে। ২ ডিসেম্বর শনিবার বিরতি দিয়ে ৩ থেকে ৬ ডিসেম্বর পাইনাদীর পূর্ব অংশের ৯ হাজার ৭৩১ জন মহিলা ভোটারদের মাঝে স্মার্ট কার্ড বিতরণ করবে। এরপর ৭ ও ৮ ডিসেম্বর মিজমিজি বাতান পাড়া এলাকার ৫ হাজার ৬৭০ জন পুরুষ ভোটারদের মাঝে এবং ১০ ও ১১ ডিসেম্বর মিজমিজি বাতানপাড়া এলাকার ৫ হাজার ৭৭১ জন মহিলা ভোটারদের মাঝে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হবে।
নাসিকের ২নং ওয়ার্ডে ১৩ ডিসেম্বর মিজমিজি পশ্চিমপাড়া উচ্চ বিদ্যালয়ে পাইনাদি পশ্চিম অংশ এবং মিজমিজি দক্ষিণপাড়া এলাকার ৩ হাজার ২৭৬ জন পুরুষ ভোটারদের এবং ১৪ ডিসেম্বর ৩ হাজার ৩৭২ জন মহিলা ভোটারদের মাঝে স্মার্ট কার্ড বিতরণ করা হবে। পরদিন ১৫ ও ১৭ ডিসেম্বর মিজমিজি পশ্চিমপাড়া এলাকার ৭ হাজার ৭১ পুরুষ ভোটারদের মাঝে এবং ১৮ ও ১৯ ডিসেম্বর ৫ হাজার ৭১৪ জন মহিলা ভোটারদের মাঝে স্মার্ট কার্ড বিতরণ করা হবে।
৩নং ওয়ার্ডে ২১ ডিসেম্বর সানারপাড় রওশনারা কলেজে নিমাইকাশরি এলাকার ২ হাজার ৫৪৫ জন পুরুষ ভোটারদের এবং ২২ ডিসেম্বর ২ হাজার ২৫৮ জন মহিলা ভোটারদের মধ্যে স্মার্ট কার্ড বিতরণ করা হবে। ২৪ ডিসেম্বর ও ২৬ ডিসেম্বর নয়াআটি এলাকার ৪ হাজার ১৯৬ জন পুুরুষ ভোটারদের এবং ২৭ ও ২৮ ডিসেম্বর নয়াআটি এলাকার ৩ হাজার ৯৪৬ জন মহিলা ভোটারদের মধ্যে কার্ড বিতরণ করা হবে। ২৯ ডিসেম্বর বাঘমারা এলাকার ১ হাজার ৮৩১ জন পুরুষ ও মহিলা ভোটারদের মাঝে কার্ড বিতরণ করা হবে। ৩১ ডিসেম্বর সানারপাড় এলাকার ২ হাজার ৯৯৬ জন পুরুষ ভোটারদের মাঝে এবং ২০১৮ সালের ১ জানুয়ারি সানারপাড় এলাকার ৩ হাজার ১২৪ জন মহিলা ভোটারদের মাঝে স্মার্ট কার্ড বিতরণ করা হবে।
গত ২৬ নভেম্বর নারায়ণগঞ্জ ক্লাব মিলনায়তনে নাসিকের ২৭টি ওয়ার্ডে পৌনে ৫ লাখ ভোটারের মধ্যে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। তিনি ১৯ জন বিশিষ্ট ব্যক্তির হাতে স্মার্ট কার্ড তুলে দিয়ে কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষনা করে।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ