বৃহস্পতিবার ২৮ অক্টোবর, ২০২১

স্বৈরাচার বিরোধী আন্দোলনে শহীদ রবিউল দিবস মঙ্গলবার

বুধবার, ২৩ ডিসেম্বর ২০২০, ১৬:০৯

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: শহীদ রবিউল। ১৯৯০ সালে স্বৈরাচার বিরোধী আন্দোলনে পুলিশি নির্যাতনে নিহত হয় কিশোর রবিউল আউয়াল (১৪)। তার স্মরণে মঙ্গলবার (১ ডিসেম্বর) সকালে মাসদাইরে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় কবরস্থানে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করবে শহীদ রবিউল স্মৃতি সংসদসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

১৯৯০ সালের ২৭ নভেম্বর ক্ষমতাসীন জাতীয় পার্টির সরকার সারাদেশে জরুরি অবস্থা ঘোষণা করে। এর বিরুদ্ধে নারায়ণগঞ্জের আপামর জনতা, ছাত্র ও শ্রমিকরা বিক্ষোভ মিছিল বের করে। বিক্ষোভ মিছিলকে ছত্রভঙ্গ করতে ১ ডিসেম্বর সন্ধ্যা ৭টায় পুলিশ শহরের দুই নম্বর রেল গেটের কাছে মিছিলে গুলি করে। গুলিতে মিছিলের অগ্রভাগে থাকা দর্জি শ্রমিক রবিউল আহত হয়। আহতাবস্থায় রবিউলকে থানায় নিয়ে অমানুষিক নির্যাতন করে পুলিশ। থানাতেই মারা যায় রবিউল। পুলিশ রবিউলের লাশ ময়নাতদন্ত ছাড়াই ওই রাতে মাসদাইর কবরস্থানে দাফন করে।

মঙ্গলবার সকাল ৯টায় শহীদ রবিউল স্মৃতি সংসদ পুষ্পস্তবক অর্পন করবে এবং মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় ফাতেহা পাঠ ও বিশেষ দোয়া হবে। একই সময় শ্রদ্ধা জানাবে মহানগর বিএনপি। স্বৈরাচার বিরোধী আন্দোলনে নারায়ণগঞ্জের এই বীর শহীদের প্রতি শ্রদ্ধা জানাতে এই কর্মসূচিতে অংশগ্রহণে দলমত নির্বিশেষে সকলের প্রতি আহ্বান জানিয়েছেন মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু।

সব খবর
ইতিহাস ও মুক্তিযুদ্ধ বিভাগের সর্বশেষ