সোমবার ০১ জুন, ২০২০

স্বাস্থ্যকর্মীদের পরেই আমাদের ঝুঁকি বেশি: ডিআইজি হাবিব

শুক্রবার, ৩ এপ্রিল ২০২০, ২০:১৪

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান বলেছেন, বাংলাদেশের বিভিন্ন সংকটকালে দেখা গেছে পুলিশই সবসময় জনগণের পাশে থেকেছে। আমরা সেবায় নয় সাহসীকতায়ও কিন্তু আমরা অন্যন্য অবদান কিন্তু আমরা রেখে আসছি। এখন যে অবস্থা চলছে সে অবস্থায়ও আমরা সহসীকতায় দায়িত্ব পালন করে আসছি। আমি বলবো স্বাস্থ্যকর্মীদের পরপরই কিন্তু আমাদের ঝুঁকি বেশি। পুলিশ, আমাদের জনসাধারণ, ডাক্তার, নার্স যে যেখানেই আছে সবায় সুন্দরভাবে কাজ করে এই সংকট মোকাবেলা করবো। এটাই আমাদের মূল উদ্দেশ্য। আমরা যে যেভাবেই কাজ করি না কেনো সকলকেই সতর্কভাবে কাজ করতে হবে।

শুক্রবার (৩ মার্চ) দুপুরে চাষাড়ায় অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন। এর আগে তিনি নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে টহল দেন ও জনসচেতনতামূলক প্রচারণা চালান।

তিনি বলেন, বাংলাদেশের বর্তমান যে চলমান পরিস্থিতি সেই চলমান পরিস্থিতিতে জনগণের পাশে থাকা পুলিশ সদস্য হিসেবে আমাদের শ্রেষ্ট ও পবিত্র দায়িত্ব। পুলিশ প্রশাসন শুধু আইন শৃঙ্খলা নিয়ে কাজ করে না। আমাদের বাংলাদেশের স্বাধীনতার যুদ্ধের স্বাধীনতার প্রথম পহরের শুরু থেকেই কিন্তু বাংলাদেশ পুলিশ একটি বীরোচিত আচরণ এবং বীরত্ব গাথা নিয়েই কিন্তু বাংলাদেশ পুলিশ গর্বের সাথে চলে আসছে।

ডিআইজি হাবিবুর রহমান বলেন, আমরা সবসময় জনগণের পাশে আছি। সাহসের সাথে সবকিছু মোকাবেলা করছি। সরকারের পক্ষ থেকে সাধারণ মানুষকে ঘরে থাকার যে নির্দেশনা দেওয়া হয়েছে সেটি কিন্তু আমরা পুলিশের পক্ষ থেকে সাধারণ মানুষকে কনভিন্সড করেই প্রায় ১০০% ক্ষেত্রেই তাদেরকে বুঝিয়ে, সচেতন করেই কাজ করছি। আমি একজন পুলিশ সদস্যকেও দেখি নাই যারা করোনায় কাজ করতে ভয় পাচ্ছেন। এটি আমাদের পুলিশ বাহিনীর জন্য গৌরবের বিষয়। এতে ভয় পাওয়ার কিছুই নাই। সাহসের সাথে এটিকে আপনারা মোকাবেলা করুন। দেশের যে নিয়ন্ত্রিত ব্যবস্থা সেটি সঠিকভাবে হচ্ছে কিনা এবং সেটি নিশ্চিত করা আমাদের প্রাথমিক দায়িত্ব। বিশ্বের অনেক অনেক বড় দেশ করোনার জন্য যেরকম সমস্যায় আমরা পড়ছি সেরকম সমস্যায় আমরা যাতে না পড়ি তার জন্য আমাদের সবারই একটি বড় ভ’মিকা রয়েছে। সেই ভ’মিকা আমাদের সবারই দায়িত্বশীলতার সাথে পালন করতে হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন, জেলা পুলিশ সুপার জায়েদুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার (ক সার্কেল) মেহেদী ইমরান সিদ্দিকী প্রমুখ।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ