শনিবার ২০ জুলাই, ২০১৯

‘স্বাধীনতার মূল্যবোধের কথা মুখে বলি, ধারণ করি না’

সোমবার, ২৫ মার্চ ২০১৯, ২০:০৬

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: সুপ্রীম কোর্ট বার এসোসিয়েশনের নব নির্বাচিত সভাপতি এএম আমিনউদ্দিন বলেছেন, আমরা অনেকেই স্বাধীনতার মূল্যবোধের কথা মুখে বলি, কিন্তু বাস্তবে সেই চেতনা মনে ধারন করিনা। বহু ত্যাগের পর আমরা এই স্বাধীনতা পেয়েছি যার সুফল আজ সবাই পাচ্ছে।

স্বাধীনতা দিবস উপলক্ষে সোমবার (২৫ মার্চ) বিকালে দেওভোগ ভুইয়ারবাগ এলাকায় অবস্থিত বিদ্যা নিকেতন হাই স্কুলে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, তোমাদের স্বপ্ন দেখতে হবে। যত বড় স্বপ্ন দেখবে তার সমান বড় হবে তোমরা। আমি আজ নিজের প্রচেষ্টায় সুপ্রীম কোর্টে এসেছি। একটা জিনিস শিখেছি, মানুষকে সম্মান করো তাহলে তুমিও সম্মান পাবে। নিজেকে এমনভাবে প্রতিষ্ঠিত করো যাতে মানুষ তোমাকে সম্মান করে যেন ভয় না পায়। জীবনে উন্নতি করতে হলে প্ররিশ্রমী হতে হয়, তোমরা যা বিশ্বাস করো তার মর্যাদা রাখবা। আমরা এতদিন মেধা রপ্তানী করেছি, দেশ ডিজিটালাইজ হওয়ার কারনে এখন ঘরে বসেই বিশ্বের সকল প্রান্তের কাজ করে যাচ্ছি। তোমরা এককেজন আলোর দিশারী হও, স্বপ্নের সমান মানুষ হও।

বিদ্যা নিকেতন হাই স্কুল পরিচালনা পর্ষদের সভাপতি ও দৈনিক সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ুনের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, বিশেষ অতিথি ডেপুটি এটর্নি জেনারেল এড. মোতাহার হোসেন সাজু, নারায়ণগঞ্জ জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি এড. আনিসুর রহমান দিপু, মুক্তিযোদ্ধা আমিনুর রহমান, বিদ্যালয়ের ট্রাষ্টি বোর্ডের সদস্য সচিব দেলোয়ার হোনে চুন্নু এবং বিদ্যালয়ের প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিদ্যানিকেতন ট্রাস্টের সিনিয়র ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম।

বিশেষ অতিথি এড. মোতাহার হোসেন সাজু ২৫ মার্চের সেই কালো রাত্রির ঘটনা বর্ণনা করে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন আমরা এখনও লড়ছি। এই লড়াইয়ে তোমদেরকেও শামিল হতে হবে। উন্নত শিক্ষায় নিজেকে মানুষ হিসাবে গড়ে তোললেই আমাদের চেতনা সফল হবে। তোমরা আলোকিত মানুষ হলেই গড়ে উঠবে সোনার বাংলা।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি কাশেম হুমায়ুন বলেন, ২৫ মার্চ গনহত্যা দিবস এবং ২৬ মার্চ স্বাধীনতা দিবস। বিশে^র ইতিহাসে এই দিন আর পাওয়া যাবেনা। বিশে^র কাছে বাংলাদেশ এখন একটি রোল মডেল, যেই পাকিস্তান আমাদের দাবিয়ে রাখতে চেয়েছিলো, সেই দেশের প্রধানমন্ত্রী ইমরান খান আজ বলে আমাদেরকে বাংলাদেশ বানিয়ে দাও। আলোচনা অনুষ্ঠানের পূর্বে বিদ্যালয়ের শিক্ষার্থীরা মুক্তিযুদ্ধের গান, আবৃত্তি এবং নৃত্য পরিবেশন করে।

সব খবর
শিক্ষাঙ্গন বিভাগের সর্বশেষ