শুক্রবার ২২ নভেম্বর, ২০১৯

সোনারগাঁ কমিটির বিষয়ে যা বললেন ভিপি বাদল

মঙ্গলবার, ৬ আগস্ট ২০১৯, ২১:২০

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের কমিটি বিলুপ্ত করে নতুন আহ্বায়ক কমিটির অনুমোদন দেয় জেলা আওয়ামী লীগ। এদিকে এ কমিটি নিয়ে সমালোচনার মুখে পড়েন জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। এই কমিটির বিরুদ্ধে জেলা ও সোনারগাঁ আওয়ামী লীগের একদল নেতা কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কাছে নালিশ করেন। উক্ত বৈঠকে উপস্থিত নেতাদের বক্তব্য অনুযায়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ বাদলকে ভর্ৎসনা করেছেন বলে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। এদিকে আলোচনা-সমালোচনা যখন তুঙ্গে তখন জেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও দপ্তর সম্পাদক তিনজনই দেশের বাইরে।

এদিকে ভারতে অবস্থানরত জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ মো. বাদল বলেন, কমিটির বিষয়ে সকল সিদ্ধান্ত কেন্দ্রের। আমরা একটি আহ্বায়ক কমিটি দিয়েছি। তা অনুমোদন হবে নাকি বাতিল হবে তা নির্ধারণ করবে কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক।

তিনি আরো বলেন, পত্রিকায় এসেছে ওবায়দুল কাদের ভাই আমাকে ভর্ৎসনা দিয়েছেন। আমি বলতে চাই, ওবায়দুল কাদের ভাই আমাকে খুবই স্নেহ করেন। তিনি আমাকে ভর্ৎসনা করেছেন এমনটা কখনোই হতে পারে না। আমাকে যদি প্রমান দিতে পারে তাহলে আমার আর কিছুই বলার থাকবে না। কিন্তু বিষয়টি যখন এসেছে তাই আমি প্রমাণ চাই।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সোনারগাঁয়ে বর্ধিত সভা হয়েছে। সভার সকলের দাবির প্রেক্ষিতে মতামত অনুযায়ী আহ্বায়ক কমিটির তালিাক কেন্দ্রে পাঠানো হয়। কিছু বিপথগামী নেতা কেন্দ্রে গিয়ে নালিশ করেছেন। কিন্তু তারা তো আমাদের সাথেও আলাপ করতে পারতো। তারপর সন্তুষ্ট না হলে কেন্দ্রে যেতো। আসলে আওয়ামী লীগ বড় দল এর মধ্যে বিতর্ক থাকতেই পারে। কিন্তু সকল সিদ্ধান্তের মূলে কেন্দ্রীয় নেতারা।

ভিপি বাদল বলেন, আমি আমার পরিবার নিয়ে চিকিৎসার জন্য ভারতে এসেছি। ভারতে হযরত নিজামউদ্দিন আউলিয়া, হযরত বখতিয়ার কারকি রহমতুল্লাহ, হযরত আমির খসরুর মাজার জিয়ারত করেছি। ঈদের আগেই ফিরবো।

প্রসঙ্গত, সোনারগাঁয়ের পূর্বের কমিটি বিলুপ্ত করে শামসুল ইসলাম ভূইয়াকে আহ্বায়ক ও ইঞ্জিনিয়ার মাসুদুর রহমানকে যুগ্ম আহ্বায়ক করে কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ডা. আবু জাফর চৌধুরী বিরু, জেলা আওয়ামী লীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক এসএম জাহাঙ্গীর, মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু, সোনারগাঁ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবু ওমর, মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সী ও সামসুদ্দিন খান আবুকে সদস্য করা হয়।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ