বৃহস্পতিবার ০৩ ডিসেম্বর, ২০২০

সোনারগাঁ‌য়ে ক‌রোনায় প্রথম মৃত্যু

মঙ্গলবার, ২১ এপ্রিল ২০২০, ১১:১৩

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগ‌ঞ্জের সোনারগাঁ‌ উপ‌জেলায় ক‌রোনাভাইরা‌সে আব্দুর র‌হিম (৩৮) না‌মে এক ব্যক্তি মারা গে‌ছেন। গত রোববার দিবাগত রা‌তে নিজ বাসায় তি‌নি মারা যান। তি‌নি উপ‌জেলার মোগরাপাড়া ইউ‌নিয়‌নের গোহাট্টা এলাকার রূপচান মিয়ার বা‌ড়ি‌র ভাড়া‌টিয়া ছি‌লেন।

তি‌নি শহ‌রের হাজীগঞ্জ এলাকার রা‌সেল নিট এন্ড ডাইংয়ে কাজ কর‌তেন।

উপ‌জেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. পলাশ কুমার সাহা ব‌লেন, সোনারগাঁ‌য়ে ক‌রোনা আক্রান্ত হ‌য়ে প্রথম মৃত্যুবরণকারী ব্যক্তি আব্দুর র‌হিম। তি‌নি গত ১৮ এ‌প্রিল জেলা সদ‌রে গি‌য়ে ক‌রোনা নমুনা দি‌য়ে আসেন। ওই দিন রা‌তেই তি‌নি মারা যান। গতকাল সোমবার তার রি‌পোর্ট আ‌সে। তা‌তে ক‌রোনা প‌জে‌টিভ শনাক্ত হয়।

আব্দুর র‌হি‌মের বড় ছে‌লে নবম শ্রেণীর ছাত্র র‌বিউল আওয়াল জানান, তার বাবা ১৭ এ‌প্রিল জ্বর-শ্বাসকষ্ট নি‌য়ে শহ‌রের খানপুরে ৩০০ শয্যা হাসপাতা‌লে যান। সেখা‌নে তার অবস্থা দে‌খে আ‌গে ক‌রোনা টেস্ট কর‌তে ব‌লেন ডাক্তাররা। প‌রে টে‌স্টের জন্য নাম নিবন্ধন ক‌রে প‌রের দিন বাসা থে‌কে আবার গি‌য়ে নমুনা দেন। ওই দিন রা‌তেই তি‌নি বাসায় মারা যান। গতকাল তা‌দের জানা‌নো তার বাবা ক‌রোনা আক্রান্ত ছি‌লেন।

সোনারগাঁ উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা সাইদুল ইসলাম জানান, ক‌রোনা উপসর্গ নি‌য়ে আব্দুর র‌হি‌ম ভাড়া বাসায় মারা যান। করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মারা যাওয়ায় কেউ এগিয়ে আসেনি। খবর পেয়ে তি‌নি ছুটে যান ঘটনাস্থলে। স্থানীয় মেম্বার মো. শিপন সরকারের সহযোগিতায় ওই ব্যক্তির দাফ‌নের জন্য স্বেচ্ছাসেবক টিমের সদস্যদের নিয়ে লাশ দোতলা থেকে নামিয়ে ভ্যানগাড়িতে করে কবরস্থানে নিয়ে আসা হয়। পরে স্থানীয় মসজিদের ইমামকে ডেকে জানাজার ব্যবস্থা করেন। তিনিসহ পাঁচজন জানাজায় অংশগ্রহণ শেষে দাফন কাজ সম্পন্ন করেন।

প্রসঙ্গত, সোনারগাঁ উপ‌জেলায় ৭ জন ক‌রোনা শনাক্ত হ‌য়ে‌ছেন। এর ম‌ধ্যে একজন মারা গে‌ছেন। বাকী ৬ জ‌নের ৫ জন হাসপাতাল ও বাসায় চি‌কিৎসাধীন থাক‌লেও একজ‌নের কোন হ‌দিস পা‌চ্ছেন না ব‌লে জা‌নি‌য়ে‌ছেন উপ‌জেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. পলাশ কুমার সাহা।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ