বৃহস্পতিবার ০৯ এপ্রিল, ২০২০

সোনারগাঁয়ে ৬ ব্যবসায়ীকে জরিমানা ৮৪ হাজার

শনিবার, ২১ মার্চ ২০২০, ১৬:১৮

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: করোন ভাইরাসকে কেন্দ্র করে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম বৃদ্ধির করার অপরাধে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ৬ ব্যবসায়ীকে নগদ অর্থদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত।

শনিবার (২১ মার্চ) দুপুরে উপজেলার জামপুর ও সাদীপুর ইউনিয়নের নয়াপুর, তালতলা ও মহজমপুর বাজারে এ অভিযান চালানো হয়। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আল-মামুনের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন তালতলা তদন্ত কেন্দ্রের ইনচার্জ আহসানউল্লাহ, এএসআই রিয়াজুদ্দিন রিয়াজসহ অন্যান্য পুলিশ সদস্য।

তিনি জানান, হাটবাজারগুলোতে মূল্য তালিকা না রেখে উচ্চ মূল্যে চাল, পেঁয়াজ ও আলু বিক্রির অপরাধে উপজেলার জামপুর ও সাদিপুর ইউনিয়নের নয়াপুর, তালতলা ও মহজমপুর বাজারে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানকে ৮৪ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে। দন্ডপ্রাপ্তদের মধ্যে নয়াপুর বাজারের চাল ব্যবসায়ী মনির হোসেনকে ৫০ হাজার, পেঁয়াজ ব্যবসায়ী সোহেলকে ২০ হাজার, তালতলা বাজারের পেঁয়াজ ব্যবসায়ী রুহুল আমিনকে ৮ হাজার, নাজমুল মিয়াকে ২ হাজার, শরীফ মিয়াকে ১ হাজার ও মহজমপুর বাজারের পেঁয়াজ ও আলু ব্যবসায়ীকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ম্যাজিস্ট্রেট আল-মামুন বলেন, মূল্য বৃদ্ধির চলমান গুজবে কান না দেয়া, মাত্রাতিরিক্ত মজুদ না করা, করোনা ভাইরাসের বিষয়ে সচেতনতামূলক পরামর্শ প্রদান করা, বিদেশ ফেরত লোকদের সতর্ক অবস্থায় থেকে ঘর থেকে না বের হওয়াসহ বিভিন্ন পরামর্শ দেয়া হয়েছে। নির্দেশনা না মানলে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আইনের আওতায় আনা হবে। আমাদের এ অভিযান উপজেলার বিভিন্ন ইউনিয়নের হাটবাজারে চলমান থাকবে।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ