বৃহস্পতিবার ০২ এপ্রিল, ২০২০

সোনারগাঁয়ে ৫ হাজার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

বুধবার, ১৮ মার্চ ২০২০, ২১:০৫

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার বৈদ্যেরবাজার, বারদী ও সনমান্দি ইউনিয়নের ১০ কিলোমিটার লাইনে প্রায় ৫ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস ডিস্টিবিশন কোস্পানী।

বুধবার (১৮ মার্চ) সকালে পৌরসভার চাঁদেরকির্তি এলাকা থেকে বারদী পর্যন্ত রাস্তার পাশের পাইপ লাইনগুলো বিচ্ছিন্ন করা হয়। এসময় তিতাস কোম্পানী গ্যাস পাইপগুলো তুলে নষ্ট করে নিয়ে যায়।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুল ইসলামের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত এ সংযোগ বিচ্ছিন্ন করেন। এসময় তিতাস গ্যাসের উর্ধ্বতন কর্মকর্তাসহ বিপুল সংখ্যাক র‌্যাব ও পুলিশ উপস্থিত ছিলেন।

তিতাস ডিস্টিবিউশন কোম্পানি ডেপুটি ম্যানেজার রিফাত আবদুল্লাহ জানান, সোনারগাঁয়ের কিছু অসাধু ঠিকাদারের জোগসাজসে এলাকার প্রভাবশালীরা অবৈধভাবে কয়েক কিলোমিটার গ্যাস সংযোগ নিয়েছে। সরকারী নির্দেশ অমান্য করে তারা অবৈধ ভাবে গ্যাস সংযোগ নিয়ে সরকারের কোটি কোটি টাকার গ্যাস অপচয় করছে। এর আগেও এ লাইনটি কয়েকবার বিছিন্ন করা হয়েছে। তাবে তারা পুনরায় অবৈধভাবে সংযোগ নিয়ে গ্যাস ব্যবহার করছে। সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুল ইসলামের নেতৃত্বে পুনরায় দুই কিলোমিটার অবৈধ গ্যাস পাইপ লাইন তুলে বিচ্ছিন্ন করা হচ্ছে। কেউ যদি পুনরায় সংযোগ দিতে চায় তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয় হবে।

সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার মো. সাইদুল ইসলাম প্রেস বিফ্রিংয়ে বলেন, ‘প্রাথমিকভাবে দশ কিলোমিটার সংযোগ লাইন বিচ্ছিন্ন করা হয়েছে। ফলে এ লাইনের আওতায় প্রায় ৫ হাজার অবৈধ আবাসিক লাইন বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এতে প্রতি মাসে সরকারের প্রায় ৯ কোটি টাকার গ্যাসের অবচয় রোধ হয়েছে।’

তিনি আরো বলেন, ‘এ অবৈধ সংযোগ লাইনে যারা জড়িত তাদের চিহ্নিত করে তাদের আইনের আওতায় আনা হবে।’

উক্ত অভিযানে উপস্থিত ছিলেন, তিতাস গ্যাস সোনারগাঁ জোনের ডেপুটি জেনারেল ম্যানেজার প্রকৌশলী আবদুল্লাহ আল মামুন, প্রকৌশলী সারোয়ার হোসেন, র‌্যাব-১১ অতিরিক্ত পুলিশ সুপার মো. জসীমউদ্দিন চৌধুরী, টেকনিশিয়ান মিজানুর রহমানসহ বিপুল সংখ্যক র‌্যাব ও পুলিশ।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ