বৃহস্পতিবার ০২ এপ্রিল, ২০২০

সোনারগাঁয়ে মেঘনা গ্রুপের ৯টি নতুন শিল্প কারখানা উদ্বোধন

শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ২০:৫৪

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: দেশের অর্থনীতির চাকাকে আরো গতিশীল করতে ও নতুন করে কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যমাত্রা নিয়ে মেঘনা গ্রুপ একযোগে নতুন আরো নয়টি শিল্পপ্রতিষ্ঠানে উৎপাদন শুরু করেছে। শনিবার বিকেলে মেঘনা ইকোনোমিক জোনের অভ্যন্তরে ও বাইরে স্থাপিত এই নতুন নয়টি শিল্প প্রতিষ্ঠানের উৎপাদন কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল।

এ সময় অর্থমন্ত্রীর সাথে আরো উপস্থিত ছিলেন বানিজ্যমন্ত্রী মন্ত্রী টিপু মুনসি, নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, ব্যাবসায়ীদের সংগঠন এফবিসিসিআই প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিম ও বেপজা’র চেয়ারম্যান পবন চৌধুরীসহ বিশিষ্ট শিল্প মালিকরা।

উদ্বোধনী অনুষ্ঠানে অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল বলেন, বর্তমান সরকার বাংলাদেশকে ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত করার জন্য কাজ করে যাচ্ছে। এ লক্ষ্যে অর্জনের জন্য সরকারের সাথে ব্যবসায়ীদেরও এগিয়ে আসার আহবান জানান তিনি।

মেঘনা গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা কামাল জানান, মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের মেঘনা ইকোনমিক জোনে চার হাজার কোটি টাকা বিনিয়োগে স্থাপিত এ সব শিল্প প্রতিষ্ঠানে প্রায় দশ হাজার লোকের কর্মসংস্থানের সৃষ্টি করা হয়েছে। ব্যবসায় বিনোয়োগের পরিবেশ সৃৃষ্টির জন্য সরকার ও সরকারি সেবা প্রদানকারি প্রতিষ্ঠান বিদ্যুুৎ, গ্যাসসহ বিভিন্ন প্রতিষ্ঠানকে আরো আন্তরিক হয়ে কাজ করার আহবান জানান তিনি।

নতুন চালু হওয়া প্রতিষ্ঠানগুলো হচ্ছে- মেঘনা সুগার রিফাইনার ইন্ড্রাষ্টিজ, সোনারগাঁ সীড ক্রাশিং মিলস, মেঘনা বলপেন এন্ড এক্সসরিজ এমএফজি, মেঘনা নুডুলস এন্ড বিস্কুট ফ্যাক্টরী লিমিটেড, সোনারগাঁ প্রিন্টিং এন্ড প্যাকেজিং ইন্ড্রস্ট্রিজ লিমিটেড, মেঘনা ফ্রেস এলপিজি লিমিটেড, ফ্রেস ওয়েল্ডিং ইলেট্রোডস এন্ড ওয়্যার লিমিটেড, সোনারগাঁ শীপবিল্ডার্স এন্ড ডকইয়ার্ড ও ফ্রেস সিমেন্ট ইন্ড্রাস্ট্রিজ লিমিটেড ইউনিট-২।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ