মঙ্গলবার ২২ অক্টোবর, ২০১৯

সোনারগাঁয়ে প্রসূতি মৃত্যুর ঘটনায় পাল্টাপাল্টি মামলা

বুধবার, ১১ সেপ্টেম্বর ২০১৯, ১৯:২৮

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: সোনারগাঁয়ে প্রসূতি আমান্তিকার (২০) মৃত্যুর ঘটনায় সোনারগাঁ থানায় পাল্টাপাল্টি মামলা দায়ের করেছে নিহতরে স্বজনরা ও হাসপাতাল কর্তৃপক্ষ।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) মামলা দু’টি দায়ের করা হয়। এর আগে সোমবার প্রসূতি আমান্তিকার মৃত্যু হয়।

চিকিৎসকের ভুল চিকিৎসায় স্ত্রীর মৃত্যু হয়েছে দাবি করে নিহত আমান্তিকার স্বামী পিন্টু মিয়া বাদী হয়ে সোনারগাঁ থানায় একটি মামলা দায়ের করেন। এ মামলায় সোনারগাঁ জেনারেল হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের চিকিৎসক ডা. নূরজাহানকে প্রধান আসামি করে ৩ জনকে আসামি করা হয়েছে।

এদিকে হাসপাতালে ভাঙচুরের অভিযোগে নিহতের স্বজনদের বিরুদ্ধে পাল্টা একটি মামলা করেছেন সোনারগাঁ জেনারেল হাসপাতালের মালিক মানসুরার ভাই সৈয়দ শরিফউদ্দিন। তিনি মামলায় ৪ জনের নাম উল্লেখ করে আরো কয়েকজনকে অজ্ঞাতনামা আসামি করেছেন।

মামলার বিষয়টি নিশ্চিত করে সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান জানান, নিহতের স্বজন ও হাসপাতাল কর্তৃপক্ষ পাল্টাপাল্টি মামলা দায়ের করেছেন। এ ঘটনায় এখনও কাউকে গ্রেফতার করা যায়নি।

নিহত আমান্তিকা (২০) সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের বড় সাদিপুর গ্রামের পিন্টু মিয়ার স্ত্রী। গত শুক্রবার প্রসূতির প্রসব বেদনা উঠলে তাকে সোনারগাঁ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয় বলে জানান স্বজনরা।

নিহতের স্বজন ও পুলিশ সূত্রে জানা যায়, সন্ধ্যায় ওই হাসপাতালের চিকিৎসক নূরজাহান বেগম তাঁর অস্ত্রোপচার করেন আর নার্সরা সেলাই করেন। অস্ত্রোপচারের পরও তার পেটের ভেতরে গজ ও টিস্যু থেকে যায়। যার ফলে প্রসূতির পেটে ব্যাথা শুরু হয়। পরে বিষয়টি চিকিৎসক নূরজাহানকে জানালে রোগীকে নারায়ণগঞ্জের কেয়ার জেনারেল হাসপাতালে নিয়ে যেতে বলেন। ওই হাসপাতালে ফের তার অস্ত্রোপচার করা করে গজ ও টিস্যু পেপার বের করেন। ওই সময় জরায়ুতে ক্ষত সৃষ্টি হলে রোগীর স্বজনদের অনুমতি নিয়ে জরায়ু কেটে ফেলে দেন। জরায়ু কেটে ফেলার পর রোগীর অবস্থা আরো আশঙ্কাজনক হলে তাকে অন্য হাসপাতালে স্থানান্তরের পরামর্শ দেন। পরে ঢাকার আজগর আলী হাসপাতালে নেওয়ার পর সোমবার (৯ সেপ্টেম্বর) সকালে রোগী মারা যান।

এদিকে রোগীর মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে রোগীর স্বজন ও স্থানীয় এলাকাবাসীরা মোগরাপাড়া চৌরাস্তার সোনারগাঁ জেনারেল হাসপাতালে গিয়ে ভাঙচুর চালায়। পরে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ