বুধবার ২০ নভেম্বর, ২০১৯

সোনারগাঁয়ে প্রতিমা ভাঙচুরের ঘটনায় মামলা

শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ২১:৪৩

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: সোনারগাঁয়ের জামপুর ইউনিয়নে সরকারি দলের দুই গ্রুপের সংঘর্ষে পূজা মন্ডপের প্রতিমা ভাঙচুরের ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে।

শুক্রবার (১৮ অক্টোবর) দুপুরে সোনারগাঁ উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি লোকনাথ দত্ত বাদী হয়ে অজ্ঞাত আসামি করে মামলাটি দায়ের করেন। মামলা দায়ের করা হলেও এখনও স্থানীয় হিন্দু সম্প্রদায়ের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

মামলার বিষয়টি নিশ্চিত করে সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান বলেন, পূজা কমিটির সভাপতি বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন। মামলায় অজ্ঞাত আসামি করা হয়েছে। তবে এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

তিনি আরও বলেন, পূজা মন্ডপগুলোতে সার্বক্ষনিক খোঁজখবর রাখা হচ্ছে। এমন ঘটনা যেন আর না ঘটে সে বিষয়ে তৎপর আইন-শৃঙ্খলা বাহিনী।

প্রসঙ্গত, বুধবার (১৬ অক্টোবর) সোনারগাঁয়ে সরকারি দলের দুই নেতার সমর্থকদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। জামপুর ইউপির সাবেক মেম্বার ও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি হুমায়ূন কবির ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ডা. আবু জাফর চৌধুরী বিরুর সমর্থকদের মধ্যে এ সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়। এ সময় প্রতিমা ভাঙচুরের ঘটনাও ঘটে। তবে এ ঘটনায় একে অপরের বিরুদ্ধে অভিযোগ তোলেন তারা।

বুধবার দুপুর ৩টার দিকে পূজামন্ডপের দাওয়াতকে কেন্দ্র করে উপজেলার জামপুর পাকুন্ডা এলাকায় এ ঘটনা ঘটে। পরে বিকেল ৫টার দিকে ফের সংঘর্ষে জড়ায় দুই পক্ষ। এ সময় পূজামন্ডপটিতেও ভাঙচুর চালানো হয়।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ