বুধবার ২০ নভেম্বর, ২০১৯

সোনারগাঁয়ে নৌ চাঁদাবাজ গ্রেফতার

সোমবার, ২৮ অক্টোবর ২০১৯, ১৮:০৭

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: সোনারগাঁয়ে আল আমিন নামের এক নৌ চাঁদাবাজকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (২৮ অক্টোবর) সোনারগাঁ থানা পুলিশ নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত আল আমিন উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়নের আনন্দবাজার এলাকার আমিরাবাদ গ্রামের মৃত নুরু মিয়ার ছেলে। সে র‌্যাব-১১ এর সঙ্গে বন্দুক যুদ্ধে নিহত শীর্ষ মাদক ব্যবসায়ী হৃদয় ওরফে গিট্টু হৃদয়ের সহযোগী। এছাড়াও সোনারগাঁয়ের আলোচিত মুদি দোকানি সানাউল্লাহ হত্যা মামলার প্রধান আসামী।

পুলিশ ও এলাকাবাসী জানায়, উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়নের নুুরু মিয়ার ছেলে আল আমিন দীর্ঘদিন ধরে মেঘনা নদীতে চলাচলরত বিভিন্ন নৌযান থেকে চাঁদা আদায় করে থাকে। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে নৌ শ্রমিকদের পিটিয়ে আহত করে আল আমিন ও তার বাহিনী। তার বিরুদ্ধে সোনারগাঁ থানায় হত্যা, চাঁদাবাজিসহ একাধিক মামলা রয়েছে।

সম্প্রতি মেঘনা নদীতে চাঁদা আদায়কালে পুলিশ দুুুটি ট্রলারসহ তার দুই সহযোগীকে গ্রেফতার করে। পরে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা দুই সহযোগীকে সাজা প্রদান করে। মেঘনা নদীতে চাঁদাবাজিতে তার ব্যবহৃত ট্রলারটি জব্দ করে।

সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান বলেন, নৌ চাঁদাবাজ আল আমিনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারের পর তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ