বৃহস্পতিবার ০২ জুলাই, ২০২০

সোনারগাঁয়ে ড্রেজার শ্রমিকদের উপর হামলা, আহত ৩

বৃহস্পতিবার, ৪ জুন ২০২০, ২১:১৮

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় দাবীকৃত চাঁদা না পাওয়ায় ড্রেজার শ্রমিকদের উপর হামলা ও আহতের অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার (৪ জুন) দুপুরে সোনারগাঁ উপজেলার হরিহরদি এলাকায় এ ঘটনা ঘটে। বিকেলে এ বিষয়ে সোনারগাঁ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

এলাকাবাসী ও ড্রেজার শ্রমিকরা জানান, হরিহরদি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের খেলার মাঠে সামান্য বৃষ্টি হলেই হাটু পরিমান পানি জমাট হয়ে যায়। ফলে শিক্ষার্থীদের হাটাচলা ও খেলাধুলায় বাধা হয়েপরে। তাই বিদ্যালয় পরিচালনা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী নিচু মাঠটিতে বালু ভরাট করার জন্য সিদ্ধান্ত গ্রহণ করা হয়। স্থানীয় এমদাদুল হক ও আজিজুল ইসলাম এ কাজে বাধা দেয়া এবং পঞ্চাশ হাজার টাকা চাঁদা দাবী করে। দাবীকৃত চাঁদা না পাওয়া বৃহস্পতিবার এমদাদুল হক, আজিজুল ইসলাম, শাকিল মিয়া, ওবায়দুল হোসেন, শারুক মিয়া, কবির হোসেন, সাখাওয়াত হোসেনসহ ২০/২৫ জনের একদল বাহিনী শাবল, ছোড়া, হকিস্টিকসহ দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে ড্রেজার শ্রমিক ইয়াজুল ইসলাম, আওলাদ হোসেন ও জাহাঙ্গীর মিয়াকে পিটিয়ে আহত করে। আহত অবস্থায় তাদের উদ্ধার করে সোনারগা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

এলাকাবাসীরা জানান, বিদ্যালয়ের বালু ভরাটের কাজে চাঁদা না দেওয়ায় সন্ত্রাসী এমদাদুল হক ও আজিজুল ইসলাম ও তার বাহিনির সদস্যরা ড্রেজার শ্রমিকদেরকে পিটিয়ে মারাত্বকভাবে আহত করে। বিষয়টি অত্যান্ত দু:খ জনক। অভিলম্বে এলাকার চি‎িহ্নত সন্ত্রাসী ও চাঁদাবাজদের অভিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান তারা।

এ বিষয়ে সোনারগা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান বলেন, এ বিষয়ে লিখিত অভিযোগ নেওয়া হয়েছে সন্ত্রাসীদের গ্রেফতারের জন্য ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ