রবিবার ২৯ মার্চ, ২০২০

সোনারগাঁয়ে আইইটি স্কুলের ৯৫ ব্যাচের পুনর্মিলনী

শনিবার, ২৫ জানুয়ারি ২০২০, ২২:২০

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: প্রাচীন রাজধানী সোনারগাঁয়ের পানাম নগরীতে এবার বসেছিল নারায়ণগঞ্জের হাজীগঞ্জের আইইটি সরকারি উচ্চ বিদ্যালয়ের ১৯৯৫ ব্যাচের বন্ধুদের প্রাণের মিলনমেলা। শুক্রবার (২৪ জানুয়ারি) স্কুলটির বন্ধুদের জন্য ছিল অন্যরকম একটি দিন। যাতে অপরাপর স্কুলের বন্ধুদের অংশগ্রহনে মিলনমেলাকে করে তুলেছিল আরো প্রাণবন্ত।

সকালে কাক ডাকা ভোরে ঘুম ভেঙ্গে বাসযোগে যাত্রা শুরু হয়। যাত্রা শুরুর আগে থেকেই একে অপরের সঙ্গে আলিঙ্গন আর খুনসুটিতে মেতে ওঠে বন্ধুরা। হাসি ঠাট্টায় সবাই যেন ফিরে গিয়েছিল স্কুলজীবনের সেই সব দিনগুলোতে। স্কুলজীবনের সবাই উপস্থিত হতে না পারলেও এই প্রাণের মিলনমেলায় উপস্থিত হয়েছিলেন স্কুলটির অর্ধশতাধিক সহপাঠী। যারা দীর্ঘ ৫ বছর একই সঙ্গে পার করেছেন স্কুলজীবন। যাদের অনেকের সঙ্গেই দীর্ঘদিন দেখাও হয়নি। তবে কাছে এসে তারা যেন একে অপরের আত্মার আত্মীয়। তাদের সঙ্গে প্রবাসী বন্ধুরাও ভিডিও চ্যাটে লাইভে অংশ নিয়েছিল। এছাড়াও বেশ কিছু স্কুলের বন্ধুরাও আমন্ত্রনে অংশ নিয়েছিল।

সকাল থেকে দুপুর পর্যন্ত সোনারগাঁয়ের পানাম সিটি রিসোর্টের পাশের খেলার মাঠে চলে ক্রিকেট টুর্নামেন্ট। যাতে ৪টি দল অংশ নেয় নকআউট পদ্ধতিতে। প্রথম ম্যাচে নাঈমের দল ও দ্বিতীয় ম্যাচে টিটুর দল জিতে অংশ নেয় ফাইনালে। দুই দলের ব্যাটসম্যানদের ছয় চারের দর্শনীয় ফাইনাল ম্যাচটি উপভোগ্য হয়ে উঠে। প্রথমে ব্যাট করতে নেমে টিটুর দল ১০ ওভারে সংগ্রহ করে ৯৮ রান। জবাবে ব্যাট করতে নেমে নবী ও অধিনায়ক নাঈমের হার না মানা অর্ধশতকের উপর ভর করে এক ওভার বাকী থাকতেই জয়ের লক্ষ্যে পৌছে যায় নাঈমের দল।

দুপুরে মধ্যাহ্নভোজের পরে বিকেলে চলে একরঙের টিশার্ট পড়ে সেলফি ও আকর্ষনীয় র‌্যাফেল ড্র। সন্ধ্যায় সাংস্কৃতিক উৎসবের পাশাপাশি চলে বর্ণিল আতশবাজি। বিদায় বেলায় একজন অপরজনকে বলেন, বন্ধু আবার দেখা হবে ভালো থাকিস।

সব খবর
সংগঠন সংবাদ বিভাগের সর্বশেষ