সোমবার ১৪ জুন, ২০২১

সোনারগাঁয়ে স্টেডিয়াম: প্রধানমন্ত্রীর প্রতি এমপি খোকার কৃতজ্ঞতা

বুধবার, ৫ মে ২০২১, ২২:০৪

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে বার কোটি ছেষট্টি লাখ টাকা ব্যয়ে নির্মিত হবে শেখ রাসেল মিনি স্টেডিয়াম। উপজেলা পর্যায়ে শেখ রাসেল মিনি স্টেডিয়াম (দ্বিতীয় পর্যায়)” প্রকল্পের আওতায় এই স্টেডিয়াম নির্মাণ করা হবে। মঙ্গলবার (৪ মে) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় এই প্রকল্প অনুমোদন পায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুত “শেখ রাসেল স্টেডিয়াম নির্মাণ” শীর্ষক প্রকল্পের আওতায় সোনারগাঁ শেখ রাসেল মিনি স্টেডিয়াম অন্তর্ভূক্ত ও অনুমোদন পাওয়ায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন নারায়ণগঞ্জ-৩ আসনের সাংসদ লিয়াকত হোসেন খোকা। পাশাপাশি আগামী শুক্রবার জুমার নামাজের পর মসজিদে মসজিদে দোয়া ও শোকরানা আদায়ের আহবান জানিয়েছেন।

তিনি বলেন, রহমতের মাস পবিত্র রমজান মাসে প্রকল্পটি অনুমোদ করায় মাননীয় প্রধানমন্ত্রীর জন্য বিশেষভাবে দোয়া করার জন্য আমি সোনারগাঁয়ের ক্রীড়ামোদীসহ সকলকে আহ্বান জানাচ্ছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জে ১২০ মেগাওয়াট পিকিং পাওয়ার প্লান্টের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রদত্ত ভাষনে সোনারগাঁ উপজেলায় স্টেডিয়ামের জন্য নির্ধারিত জায়গায় খেলাধুলার জন্য উপযুক্ত করে খেলাধুলা শুরু করার কথা করেন এবং পরবর্তীতে সেখানে স্টেডিয়াম নির্মানের প্রতিশ্রুতি প্রদান করেন। মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষনার আলোকে স্টেডিয়াম নির্মান সমাপ্ত বিষয়ে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহনের অনুরোধ জানিয়ে ইতিপূর্বে আমি সংশ্লিষ্ট মাননীয় প্রতিমন্ত্রী মহোদয় বরাবর উপানুষ্ঠানিক পত্র দিয়েছিলাম।

তিনি আরও বলেন, প্রকল্পটি দ্রুত বাস্তবায়নের জন্য আমি মহান জাতীয় সংসদে মাননীয় প্রধানমন্ত্রী এবং মাননীয় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছি। প্রকল্পটির উপর ২০১৫ সালের ১২ জুলাই প্রকল্প মূল্যায়ন কমিটির সভা অনুষ্ঠিত হয়। সোনারগাঁ শেখ রাসেল মিনি স্টেডিয়ামের জন্য সর্বমোট ৫.৮৯ একর প্রস্তাবিত ভূমির মধ্যে ৩.৫৯ একর ভূমি উপজেলা ক্রীড়া সংস্থার নামে লীজকৃত জমিটি একটি শিল্প প্রতিষ্ঠান কর্তৃক জবর দখল মুক্ত করার জন্য তৎকালীন উপজেলা নির্বাহী অফিসার আবু নাসের ভূঞার প্রশাসনিক সহযোগিতায়, সকলকে সাথে নিয়ে আমি মানববন্ধন কর্মসূচী পালন করেছি এবং দখল মুক্ত করি।

এমপি খোকা বলেন, পরবর্তীতে আমার এবং উপজেলার অর্থায়নে সোনারগাঁ শেখ রাসেল মিনি স্টেডিয়ামকে খেলাধুলার উপযোগী করে উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও বর্তমান উপজেলা নির্বাহী অফিসার মো. আতিকুল ইসলাম এবং ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আবু নাইম ইকবালের ঐকান্তিক সহযোগিতায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্মশতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু গোল্ডকাপ ক্রিকেট মাসব্যাপী টুর্নামেন্টের একটি বিশেষ খেলার আয়োজন করেছি।

লিয়াকত হোসেন খোকা বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত সোনারগাঁ উপজেলাবাসীর দীর্ঘদিনের কাঙ্ক্ষিত এ স্টেডিয়ামটি নির্মাণ প্রকল্পটি বাস্তবায়িত হলে স্থানীয় এবং জাতীয় পর্যায়ে দক্ষ খেলোয়াড় গড়ে তোলাসহ মাদকমুক্ত যুব সমাজ গঠনে সহায়ক হবে। প্রকল্পটির প্রতি বিশেষ অবদান রাখায় সোনারগাঁয়ের সাবেক উপজেলা নির্বাহী অফিসার ও বর্তমান মন্ত্রীপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, বর্তমান ক্রীড়া প্রতিমন্ত্রীর পিএস আবু নাসের ভূঞা, সোনারগাঁ উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আবু নাইম ইকবালসহ ক্রীড়া সংস্থার সকলকে, স্থানীয় প্রশাসন, বীর মুক্তিযোদ্ধ, রাজনীতিবিদ, সমাজকর্মী ও সাংবাদিকবৃন্দসহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ