বৃহস্পতিবার ২২ এপ্রিল, ২০২১

সোনারগাঁয়ে জাদুঘর সংলগ্ন শাড়ির দোকান ও খাবার হোটেলে অভিযান

বৃহস্পতিবার, ৪ মার্চ ২০২১, ১৯:৪০

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে একটি জামদানী শাড়ির দোকান ও দুইটি হোটেল থেকে ৭০ হাজার টাকা জরিমানা আদায় করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানে অতিরিক্ত মূল্যে জামদানী শাড়ি বিক্রি ও ফ্রিজে কাঁচা ও বাসি খাবার এক সাথে রাখার অপরাধে এই জরিমানা করা হয়।

বৃহস্পতিবার (৪ মার্চ) উপজেলার শিল্পাচার্য জয়নুল লোক ও কারুশিল্প জাদুঘর এলাকায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জ জেলা সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

সেলিমুজ্জামান জানান, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নিয়মিত অভিযানের অংশ হিসেবে সোনারগাঁয়ের যাদুঘর এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় সোনারগাঁ জামদানী হাউজে অভিযান পরিচালনা করে দেখা যায়, ক্রয় ভাউচার সংরক্ষণ না করে অতিরিক্ত মূল্যে জামদানী শাড়ি বিক্রয় এবং নির্দিষ্ট দরের এর তালিকা প্রদর্শন না করে নির্দিষ্ট দরে জামদানী শাড়ি বিক্রয় করছে। এ অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৫ ধারায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়। একই অভিযানে বিক্রির উদ্দেশ্যে ফ্রিজে কাঁচা ও বাসি খাবার এক সাথে রাখার অপরাধে কেয়া পাতা রেস্টুরেন্টকে ৪৩ ধারায় ২৫ হাজার টাকা ও ঈশাঁখা রেস্টুরেন্টকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি। অভিযানে সহযোগিতা করে ক্যাব এর প্রতিনিধি ও জেলা পুলিশ সদস্যরা।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ