শুক্রবার ০৫ মার্চ, ২০২১

সোনারগাঁয়ে ঘর ও ২ শতাংশ করে জমি পেল ৮০ ভূমিহীন পরিবার

শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ২০:১৮

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: মুজিববর্ষ উপলক্ষে সোনারগাঁয়ের ৮০টি গৃহ ও ভূমিহীন পরিবারের মাঝে ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর করা হয়েছে। শনিবার (২৩ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ উপলক্ষে সোনারগাঁ উপজেলা পরিষদ মিলনায়তনে উপকারভোগিদের কাছে ঘরের চাবি ও জমির দলিল তুলে দেন নারায়ণগঞ্জ-৩ আসনের সাংসদ লিয়াকত হোসেন খোকা।

এসময় সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) গোলাম মোস্তফা মুন্না, সোনারগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের আহবায়ক আলহাজ্ব এডভোকেট সামসুল ইসলাম ভুঁইয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহমুদা ইসলাম প্রমুখ।

এসময় সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত মুজিববর্ষে কেউ গৃহহীন থাকবে না, এ লক্ষ্য বাস্তবায়নের অংশ হিসেবে আশ্রায়ন-২ প্রকল্পের অধীনে চলমান কর্মসূচির প্রথম পর্যায়ে এই ঘর পেলেন ভূমিহীন-গৃহহীন পরিবার।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম বলেন, সোনারগাঁয়ে মোট ১০০টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের মাঝে ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর করা হবে। তবে এর মধ্যে ৮০টি ঘরের নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। তাই ৮০টি ঘর পরিবারগুলোর কাছে হস্তান্তর করা হয়েছে। বাকি ২০টি ঘরের কাজ দ্রুতই নির্মাণ সম্পন্ন হওয়ার সাথে সাথে বাকি পরিবারগুলোর মাঝে হস্তান্তর করা হবে।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ