সোমবার ০১ জুন, ২০২০

সোনারগাঁয়ের মানবিক সংগঠন স্বাধীন বাংলা সংগঠন এর ত্রাণ কার্যক্রম

বুধবার, ৮ এপ্রিল ২০২০, ২০:০৯

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: করোনা ভাইরাসের কারণে কর্মহীন ও দিনমজুর ২৫০ পরিবারের পাশে দাড়িয়েছে সোনারগাঁয়ের কিছু মানবিক তরুণের সমন্বয়ে গড়া অরাজনৈতিক সংগঠন ‘স্বাধীন বাংলা সংগঠন’। খাদ্য সহায়তার পাশাপাশি দেওয়া হয়েছে অর্থ সহায়তাও।

শনিবার (৪ এপ্রিল) সোনারগাঁয়ের রিবর, ভটের পাড়া, নোয়াপাড়া, সেনপাড়া, নাগপাড়া, পরমেশ্বরদী, বাগেরপাড়া, দত্ত পাড়া এসব এলাকার ২৫০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। পাশাপাশি ১ লক্ষ ৪১ হাজার টাকা অর্থ সহায়তাও দেওয়া হয়েছে শিক্ষার্থী, পরিবার ও প্রবীণদের মাঝে। এর মধ্যে সোনারগাঁয়ে ৭০ হাজার টাকা অর্থ সহায়তা ও সদর উপজেলার দেওভোগের পাক্কা রোড এলাকায় ৭১ হাজার টাকা অর্থ সহায়তা প্রদান করা হয়।

কর্মহীন ২৫০ পরিবারের মাঝে বিতরণকৃত খাদ্য সামগ্রীর মধ্যে প্রতি পরিবারের মধ্যে ৪ কেজি চাল, ২ কেজি আলু, ২ কেজি পেয়াঁজ, ১ কেজি ডাল ও ১ লিটার সরিষার তেল বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, সংগঠনের সদস্য মোস্তফা আলিফ, অনিক আল গাজী, নাদিম আহমেদ নিলয়, মুস্তাকিম বিল্লাহ, হাবিব প্রধান, মো. জুম্মন, জিসান সরকার, রিফাত হোসাইন।

সংগঠনের সদস্য মোস্তফা আলিফ জানান, আমরা মূলত যারা দিনমজুর বা কর্মহীন যারা রয়েছেন তাদেরকে সাহায্য করতেই আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা। আমাদের সংগঠনের সদস্যা সংখ্যা ১০০। আমরা ১০০ জন মিলেই নিজেদের অর্থায়নে এই কার্যক্রমটি হাতে নেয়। আমরা ৪-৫ দিনের মধ্যে দ্বিতীয় দফায় আরও একবার খাদ্য সামগ্রী বিতরণ করবো।

সব খবর
সংগঠন সংবাদ বিভাগের সর্বশেষ