বৃহস্পতিবার ২৩ জানুয়ারি, ২০২০

সোনারগাঁয়ের চরকিশোরগঞ্জে দুই লঞ্চের সংঘর্ষে নিহত ১

শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯, ১০:২০

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের চরকিশোরগঞ্জ এলাকার মেঘনা নদীতে দুই লঞ্চের মধ্যে মুখোমুখি সংঘর্ষে হুমায়ন নামে এক যাত্রী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরো ১০ যাত্রী। ঢাকা থেকে ছেড়ে যাওয়া চাঁদপুরগামী বোগদাদিয়া-১৩ ও শরীয়তপুর থেকে ঢাকাগামী মানিক-৪ লঞ্চের মধ্যে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। 

নিহত হুমায়ন শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার রামভদ্রপুর এলাকার আব্দুল হাইয়ের ছেলে।

শুক্রবার (৬ ডিসেম্বর) দিবাগত রাত ১টার দিকে এই দুর্ঘটনা ঘটে। আহত কয়েকজনকে ঢাকা মিটফোর্ড হাসপাতালে পাঠানো হয়েছে।

ঘন কুয়াশার কারণে এ দুর্ঘটনা ঘটেছে বলে ধারনা নৌ-পুলিশের। নারায়ণগঞ্জ নৌ-পুলিশ থানার ওসি আব্দুল হাকিম বলেন, রাজধানীর সদরঘাট থেকে ছেড়ে আসা চাঁদপুরগামী যাত্রীবাহি লঞ্চ বোগদাদিয়া-১৩ এর সাথে শরীয়তপুর জেলার নড়িয়াঘাট থেকে ছেড়ে আসা ঢাকাগামী যাত্রীবাহি লঞ্চ এমভি মানিক-৪ এর মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই হুমায়ুন নামের এক যাত্রী নিহত হন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত ১০ জন। নিহত ও আহতদের রাজধানীর সদরঘাট নিকটবর্তী মিটফোর্ড হাসপাতালে পাঠানো হয়েছে। তবে সংঘর্ষের পর লঞ্চ দুটির বড় ধরনের কোনও ক্ষতি হয়নি। দুটি লঞ্চই নিজ নিজ গন্তব্যে পৌছেছে বলে নিশ্চিত করেছেন আব্দুল হাকিম।

এদিকে এ সংঘর্ষের কারণ উদঘাটনের জন্য বিআইডব্লিউটিএ’র নৌ-নিরাপত্তা বিভাগের যুগ্ম পরিচালক সাইফুল ইসলামকে প্রধান করে ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিআইডব্লিউটিএ সদরঘাট নদী-বন্দরের যুগ্ম পরিচালক আরিফ উদ্দিন জানান, আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।

মুখোমুখি সংঘর্ষের কারণে দুই লঞ্চ থেকে ছিটকে পড়ে কয়েকজন নিখোঁজ রয়েছেন বলে দাবি করা হচ্ছিল, তবে সুনির্দিষ্ট কোনও তথ্য পাওয়া যায়নি। র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার আলেপ উদ্দিন জানান, কেউ নিখোঁজ রয়েছেন এমন কোন সংবাদ আমাদের কাছে নেই। তারপরেও বিষয়টি আমরা পর্যবেক্ষণ করছি। কেউ নিখোঁজের খবর পেলে আমরা উদ্ধার অভিযান চালাবো।

তবে শনিবার সকাল আটটা থেকে দুর্ঘটনাস্থলের সম্ভাব্য স্থান ঘিরে যৌথভাবে নৌ-বাহিনীর কোস্টগার্ড, নৌ-পুলিশ ও বিআইডব্লিউটিএ’র ডুবুরি দল ১২০ ফুট পানির নিচে নেমে তল্লাশি চালাতে দেখা গেছে।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ