শুক্রবার ০৫ মার্চ, ২০২১

সেলিম ওসমানের গার্মেন্টসে আগুন

শনিবার, ২ জানুয়ারি ২০২১, ১১:২১

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য ও বিকেএমইএ`র সভাপতি একেএম সেলিম ওসমানের মালিকানাধীন রপ্তানিমুখী পোশাকশিল্প প্রতিষ্ঠান উইজডম এ্যাটায়ার্স লিমিটেডের কারখানায় অগ্নিকান্ড ঘটেছে। আগুনে পুড়ে প্রায় ৫০ লাখ টাকার ফেব্রিকস। মন্ডলপাড়া ও ফতুল্লার বিসিক ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট প্রায় ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

শুক্রবার (১ জানুয়ারী) রাত আনুমানিক সাড়ে আটটায় সদর উপজেলার ফতুল্লা থানাধীন দাপা ইদ্রাকপুর এলাকায় অবস্থিত কারখানাটির ডাইং সেক্টরে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুনে কারখানার বিপুল পরিমান থান কাপড় পুড়ে গেছে।

কারখানা সূত্রে জানা গেছে, শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন হওয়াতে কারখানা বন্ধ ছিল। ধারনা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে। ডাইং সেক্টরে থাকা বিপুল পরিমান ফেব্রিকস পুড়ে গেছে। তবে এ ঘটনায় কোন হতাহতের ঘটনা না ঘটলেও আনুমানিক কত টাকার মালামাল পুড়ে গেছে তা তাৎক্ষনিক ভাবে জানা যায়নি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারি পরিচালক আব্দুল্লাহ আল-আরেফিন জানান, উইজডম এ্যাটায়ার্সের ডাইং সেক্টরের ডাস্টে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। খবর পেয়ে মন্ডলপাড়া ও ফতুল্লা ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আমি নিজেও ঘটনাস্থলে গিয়েছি। আগুন নিয়ন্ত্রনের তদারকি করেছি।

তিনি আরও বলেন, অগ্নিকান্ডে আনুমানিক ৫০ লাখ টাকা মূল্যমানের মালামাল ক্ষতিগ্রস্ত হয়েছে বলে কারখানা কর্তৃপক্ষ প্রাথমিকভাবে দাবি করছেন। তদন্তের পর ক্ষয়ক্ষতির বিষয়টি নিশ্চিত করে বলতে পারবো।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ