বুধবার ০৩ জুন, ২০২০

সেনাবাহিনীর ত্রাণ দেয়ার নামে টাকা আদায়, প্রতারক আটক

বৃহস্পতিবার, ৩০ এপ্রিল ২০২০, ২২:৪৬

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: রূপগঞ্জে নিজেকে সেনাবাহিনী ও নৌবাহিনীর কর্মকর্তা পরিচয় দিয়ে সেনাবাহিনী কতৃক ত্রাণ সামগ্রী দেয়ার নাম করে মানুষের কাছ থেকে পরিচয় পত্রের ফটোকপিসহ জন প্রতি ১শ টাকা করে নেয়ার অভিযোগে কামাল হোসেন মাইজভান্ডারী নামে এক প্রতারককে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় তার কাছ থেকে বিপুল পরিমান পরিচয় পত্রের ফটোকপি, ত্রানের ভুয়া তালিকার বহি, নগদ টাকা উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) বিকালে উপজেলার তারাব পৌরসভার দক্ষিন রূপসী এলাকায় এ ঘটনা ঘটে। আটককৃত কামাল হোসেন খুলনা এলাকার আব্দুর রহমানের ছেলে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, গত কয়েকদিন ধরে কামাল হোসেন মাইজভান্ডারী নামে এক ব্যক্তি নিজেকে কখনো সেনাবাহিনীর সদস্য আবার কখনো নৌবাহিনীর সদস্য পরিচয় দিয়ে উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের চনপাড়া পূর্নবাসন এলাকায় ও তারাব পৌরসভার দক্ষিন রূপসী এলাকার বিপুল সংখ্যক হতদরিদ্র অসহায় মানুষদের সেনাবাহিনীর পক্ষ থেকে ত্রাণ দেয়া হবে বলে পরিচয় পত্রের ফটোকপি ও নগদ ১‘শ টাকা আদায় করছিলো। পরে বৃহস্পতিবার বিকেলে ফের ত্রাণ দেওয়ার নামে প্রতারক কামাল হোসেন দক্ষিন রূপসী এলাকার সাধারন মানুষের কাছে পরিচয় পত্রের ফটোকপি ও ১‘শ টাকা করে নিতে আসলে এলাকাবাসী তাকে অবরুদ্ধ করে স্থানীয় কাউন্সিলর হামিদুল্যাহকে জানায়। কাউন্সিলর হামিদুল্যাহ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগমকে বিষষটি জানালে তিনি রূপগঞ্জে দায়িত্বরত সেনাবাহিনীর সদস্যদের সাথে নিয়ে দক্ষিন রূপসী এলাকা থেকে প্রতারক কামাল হোসেনকে গ্রেপ্তার করে। পরে আটক প্রতারককে রূপগঞ্জ থানায় সোপর্দ করেন।

এ ব্যাপারে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহমুদুল হাসান বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম আগামীকাল মোবাইল কোর্টের মাধ্যমে এ ঘটনায় অভিযুক্ত কামাল হোসেনের আইনগত ব্যবস্থা নিবেন।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ