বুধবার ১১ ডিসেম্বর, ২০১৯

সেই প্রতারক ইউসুফ গ্রেফতার

শনিবার, ৬ জুলাই ২০১৯, ২২:৩৭

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: একাদশ শ্রেণিতে ভর্তি করিয়ে দেওয়ার কথা বলে ৯ শিক্ষার্থীর কাছ থেকে ২ লাখ টাকারও বেশি হাতিয়ে নেওয়ার অভিযোগে মো. ইউসুফ নামের এক যুবককে গ্রেফতার করেছে ফতুল্লা মডেল থানা পুলিশ।

শনিবার (৬ জুলাই) সকালে তার বিরুদ্ধে প্রতারিত এক শিক্ষার্থী রহমতউল্লাহ বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় একটি মামলা দায়ের করে। পরে প্রতারক ইউসুফকে গ্রেফতার করে ফতুল্লা থানা পুলিশ।

গ্রেফতারকৃত মো. ইউসুফ (২৫) ফতুল্লা থানার মো. আ. কুদ্দুসের ছেলে।

ভুক্তভোগী ও পুলিশ সূত্রে জানা যায়, গ্রেফতারকৃত ইউসুফ যে কোন মূহুর্তে যে কোন কলেজে ভর্তি করে দিবে এবং এই বলে তার সাথে কলেজের উচ্চপদস্থ কর্মকর্তা সহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাদের পরিচয় আছে এই কথা বলে লামিয়া (১৬) থেকে ২০,০০০ টাকা, মো. জহিদ হাসান (১৬) থেকে ২২,৫০০ টাকা, মো. নয়ন আহম্মেদ (১৭) থেকে ২১,৭০০ টাকা, মো. সাকিব (১৮) থেকে ৩০,০০০ টাকা, কাউসার (১৮) থেকে ২০,০০০ টাকা, জাকারিয়া (১৭) থেকে ২০,০০০ টাকা, মো. সজীব (১৭) থেকে ২৪,২০০ টাকা, মো. আল আমিন (১৯) থেকে ৩৫,০০০ টাকা, মো. রহমত উল্লাহ (১৮) মো. রহমত উল্লাহ (১৮) থেকে ২৫,০০০ টাকা হাতিয়ে নেয়।

ভুক্তভোগী মো. রহমতউল্লাহ জানায়, সে এবছর এসএসসি পরীক্ষা দিয়েছে এবং পরীক্ষায় উত্তীর্ণ হয়ে উচ্চ মাধ্যমিকে পড়া লেখার জন্য বিভিন্ন কলেজে ভর্তি পরীক্ষা দেয়ার জন্য প্রস্তুতি গ্রহণ করছিল। এর পওে সে বিভিন্ন লোকের মাধ্যমে জনতে পারে যে মো. ইউসুফ (২৫) অর্থের বিনিময়ে বিভিন্ন কলেজে ছাত্র-ছাত্রী ভর্তি করে দেয়। সে ১ মাস আগে কলেজে ভর্তি সংক্রান্তে কথা বলার জন্য তার বাসায় যায়। তখন মো. ইউসুফ (২৫) বলে যে তার হাতে তোলারাম কলেজে ভর্তি করার জন্য ১০০টি ছিট খালী আছে, ভর্তি হতে হলে তাকে ২৫,০০০ টাকা দিতে হবে। তার সাথে কলেজের উচ্চ পদস্থ কর্মকর্তা সহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাদের পরিচয় আছে এবং সে যে কোন মূহুর্তে যে কোন কলেজে ভর্তি করে দিতে পারবে। এই কথা বলে তার কাছ থেকে ২৫০০০ টাকা দাবি করে।

সে আরও জানায়, সরল বিশ্বাসে বিশ্বাস করে নারায়ণগঞ্জ তোলারাম কলেজে ভর্তি হওয়ার জন্য গত ০১ মাসে ইউসুফকে বিভিন্ন সময়ে মোট ২৫,০০০ টাকা দেয়। গত রবিবার (৩০ জুন) সকাল ১০টার সময় নারায়ণগঞ্জ তোলারাম কলেজে গিয়ে জানতে পারে আজ ভর্তির শেষ দিন কিন্তু ইউসুফ তার এর ভর্তির কোন ব্যবস্থা করে নাই। তখন সে ইউসুফের মোবাইল নম্বর ০১৯৮১০৬৭৮১৯ তে ফোন করলে নম্বরটি বন্ধ পায়। পরবর্তীতে সে জানতে পারে ভর্তিইচ্চুক অনেক ছাত্র-ছাত্রীদের নিকট হতে ইউসুফ বিভিন্ন অংকের টাকা নিয়েছে কিন্তু ভর্তির কোন ব্যবস্থা করে নাই।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ