বৃহস্পতিবার ০২ এপ্রিল, ২০২০

সীমান্তে হত্যার প্রতিবাদে নারায়ণগঞ্জে গায়েবানা জানাজা

শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০, ১৫:২৩

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: সীমান্তে বাংলাদেশী নাগরিক হত্যার প্রতিবাদে নারায়ণগঞ্জে গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২১ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাব সংলগ্ন বঙ্গবন্ধু সড়কে নারায়ণগঞ্জের নাগরিকবৃন্দের ব্যানারে এ জানাজা অনুষ্ঠিত হয়।

মিজানুর রহমানের সভাপতিত্বে ও অঞ্জন দাসের সঞ্চালনায় এ সময় সংহতি জানিয়ে উপস্থিত ছিলেন গণসংহতি আন্দোলন জেলার সমন্বায়কারী তরিকুল সুজন, সিপিবির জেলা সভাপতি হাফিজুল ইসলাম, বাসদ জেলা সমন্বয়কারী নিখিল দাস, নারায়ণগঞ্জ সাংস্কৃতি জোটের সাধারণ সম্পাদক শাহীন মাহমুদ, মো. গালিব, কবি আহমেদ বাবলু, কবি কবির বিটু, গণসংহতি আন্দোলনের প্রচার সম্পাদক জাহিদুল আলম আল জাহিদ, ছাত্র ফেডারেশনের জেলা সভাপতি শুভ দেব, সাধারণ সম্পাদক জাহিদ।

জানাজার পূর্বে অনুষ্ঠিত সমাবেশে নেতৃবৃন্দ বলেন, ‘সীমান্ত হত্যাকে কেবল প্রাণহানি কিংবা বাংলাদেশের নাগরিকের মৃত্যুর সাথে তুলনা করার কোনো কারণ নেই। কিন্তু বাংলাদেশের কিছু মন্ত্রীরা বিষয়টি এমনভাবে উপস্থাপন করছেন যেন, যারা সীমান্তে হত্যার শিকার হয়েছে এর জন্য তারা নিজেরাই দায়ী। যারা মেরেছে তাদের কোনো দোষ নেই। তারা বলেন, ভারত বন্ধু রাষ্ট্র কিন্তু বন্ধুত্বের নিদর্শন তো পাখির মত গুলি করে হত্যা করে হয় না। এদিকে বন্ধু ভারত সীমান্তে হত্যাকে বলছে অনাকাঙ্খিত দুর্ঘটনা। তারা একে হত্যা বলেও স্বীকার করছে চায় না। বাংলাদেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের গত ১০ বছরের পরিসংখ্যান বলছে, ভারত সীমন্তে ৩২৪ জন বাংলাদেশী নাগরিককে হত্যা করা হয়েছে। বেসরকারি ভাবে এই সংখ্যা ১০ হাজারেরও উপরে। আমরা সরকারের প্রতি আহ্বান জানাতে চাই অবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করুন। বাংলাদেশের জীবনের নিরাপত্তা নিশ্চিত করুন।’

সব খবর
নগর বিভাগের সর্বশেষ