সোমবার ০৯ ডিসেম্বর, ২০১৯

সিনহা গ্রুপের পিথা গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ

বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ২০:২৬

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: রূপগঞ্জে কোন প্রকার পূর্ব নোটিশ ছাড়া শ্রমিকদের পাওনা টাকা পরিশোধ না করে কোম্পানি বন্ধ করে দেয়ায় সিনহা গ্রুপের একটি প্রতিষ্ঠান ‘পিথা ফ্যাশন লিমিটেড’ নামে পোশাক কারখানায় শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছে।

বুধবার (২০ নভেম্বর) সকালে উপজেলার কাঞ্চন পৌর হান্ডিমার্কেট এলাকায় এ পোশাক কারখানার গেটের সামনে অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ মিছিল করে শ্রমিকরা।

বিক্ষুব্ধ শ্রমিকরা জানান, তাদের সাথে কোন আলোচনা না করেই মঙ্গলবার ভোরে গেটে নোটিশ ঝুলিয়ে কারখানা বন্ধ করে দেয় মালিকপক্ষ। এতে কারখানায় কর্মরত ২৬৬ জন শ্রমিক-কর্মচারী বেকার হয়ে পড়ে। তাছাড়া আরো ৫৬ জন শ্রমিক রিজাইন দিয়ে চলে গেছে। কিন্তু তাদের পাওনা টাকা বুঝিয়ে দেয়নি মালিকপক্ষ। এছাড়াও দীর্ঘ ১ যুগ ধরে এ কারখানায় কর্মরত থাকা অবস্থায় শ্রমিকদের সকল পাওনা পরিশোধ না করে হঠাৎ করেই কারখানা বন্ধ করে দেয়া অন্যায়। সে সাথে অবিলম্বে আমাদের পাওনা টাকা পরিশোধের দাবি জানাই। অন্যথায় বৃহৎ আন্দোলন-কর্মসূচীর হুশিয়ারী দেন শ্রমিক বিক্ষুদ্ধরা।

এ ব্যাপারে প্রতিষ্ঠানটির কোয়ালিটি কন্ট্রোলার হাসান মিয়া বলেন, কর্তৃপক্ষ গার্মেন্ট বন্ধ করে দিবে সে ব্যাপারে গার্মেন্টসের কারো সাথে কোন আলাপ আলোচনা করেননি। কর্তৃপক্ষ যেন আমাদের সকল পাওনা পরিশোধ করেন দেন।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ