শুক্রবার ১৪ আগস্ট, ২০২০

সিদ্ধিরগঞ্জে ২৯ ড্রাম চোরাই তেলসহ গ্রেফতার ১

বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ১৩:১৯

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: সিদ্ধিরগঞ্জে অভিযান চালিয়ে ২৯ ড্রাম ভর্তি ৬১০০ লিটার চোরাই তেল উদ্ধার করেছে র‍্যাব-১১। এ ঘটনায় মো. ইসমাইল ওরফে রিপন (৪৪) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) দিবাগত রাতে গোদনাইলের পদ্মা রোড বার্মা স্ট্যান্ড ও সুমিলপাড়া এলাকায় এ বিশেষ অভিযান পরিচালনা করা হয়। বুধবার দুপুরে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‍্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন চৌধুরী এ তথ্য জানান।

তিনি জানান, মঙ্গলবার রাতে সিদ্ধিরগঞ্জের গোদনাইলের পদ্মা রোড বার্মা স্ট্যান্ড ও সুমিলপাড়া এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে ২৯টি ড্রাম ভর্তি ৬,১০০ লিটার চোরাই জেট ফুয়েল উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য চার লক্ষ ত্রিশ হাজার টাকা এবং চোরাই কাজে ব্যবহৃত ২টি নীল রংয়ের ছোট পিকআপ ভ্যান জব্দ করা হয়। এ সময় চোরাই চক্রের সক্রিয় সদস্য আসামি রিপনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামি বিভিন্ন কৌশলে অবৈধ উপায়ে জ্বালানী তেল সংগ্রহ এবং মজুদ করে অবৈধভাবে কেনাবেচা করে আসছে।

গ্রেফতারকৃতকে জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানের ভিত্তিতে জসিম উদ্দিন বলেন, সিদ্ধিরগঞ্জের গোদনাইল এলাকায় অবস্থিত পদ্মা ও মেঘনা ডিপো। উক্ত এলাকায় ডিপো কেন্দ্রিক বেশ কয়েকটি চোরাই তেলের সিন্ডিকেট গড়ে উঠেছে যা বিভিন্ন সময় পত্র পত্রিকায় খবর ও অনুসন্ধানী রিপোর্টে উঠে আসে। এই ডিপো হতে প্রতিদিন শত শত তেলের লরি তেল ভর্তি করে দেশের বিভিন্ন অঞ্চলে যায়। এই সিন্ডিকেটের কাছে কিছু অসাধু লরির ড্রাইভার ও হেলপার নামমাত্র মূল্যে তেল ভর্তি লরি থেকে চুরি করে তেল বিক্রি করে। চোরাই চক্র এই তেলের সাথে ভেজাল তেল মিশিয়ে বিভিন্ন ব্যবসায়ীদের কাছে এই তেল সরবরাহ করে। এই তেল ব্যবহার করে গাড়ির ইঞ্জিন ব্যাপক ক্ষতি সাধিত হচ্ছে। এই চোরাই সিন্ডিকেটের বিরুদ্ধে র‍্যাবের অভিযান অব্যাহত থাকবে। গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান র‍্যাবের এই কর্মকর্তা।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ