রবিবার ১৮ আগস্ট, ২০১৯

সিদ্ধিরগঞ্জে মাদক, ধর্ষণ ও গুজবের বিরুদ্ধে কবিদের সভা

শনিবার, ২৭ জুলাই ২০১৯, ২১:২০

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: সিদ্ধিরগঞ্জে বাংলাদেশ কবি পরিষদের আয়োজনে মাদক, ধর্ষণ ও গুজবের বিরুদ্ধে কবি, সাহিত্যিক ও লেখকদের ভূমিকা শীর্ষক সচেতনতামূলক কবিতা পাঠ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৭ জুলাই) বিকেলে আদমজী এম.ডব্লিউ উচ্চ বিদ্যালয়ে কবি পরিষদের নারায়ণগঞ্জ জেলা সভাপতি কবি রণজিৎ মোদকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় গ্রন্থকেন্দ্রের সাবেক পরিচালক ও একুশে পদকপ্রাপ্ত কবি অসীম সাহা।

সিদ্ধিরগঞ্জ থানার ইন্সপেক্টর (তদন্ত) ও বাংলাদেশ কবি পরিষদের জেলা সেক্রেটারী মো. সেলিম মিয়ার স্বাগত বক্তব্যর মাধ্যমে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারি পরিচালক মোহাম্মদ সামছুল আলম। তিনি বলেন, মাদকের ভয়াল থাবা আমাদের যুব সমাজের দিকে দিন দিন প্রসারিত হচ্ছে। অথচ এই যুব শক্তি দেশের উন্নয়নের চালিকাশক্তি। তাই সৃজনশীল লেখার মাধ্যমে মাদক, ধর্ষণ ও গুজবের বিরুদ্ধে অবস্থান নিতে হবে। ক্ষুরধার লেখনীর মাধ্যমে সচেতনতা সৃষ্টিতে সকলকে এগিয়ে আসতে হবে।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র মতিউর রহমান মতি বলেন, মাদকের বিরুদ্ধে কোন ছাড় নয়। ধর্ষনের বিরুদ্ধে জোরালো প্রতিবাদ করতে হবে।

বাংলাদেশ কবি পরিষদের কেন্দ্রীয় সেক্রেটারী মাহাবুবা লাকী বলেন, নারীদের সচেতনতার সহিত সামাজিক অবক্ষয় রোধে আরো অগ্রসর হতে হবে।

নাসিক ৮নং ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন মোল্লা বলেন, গুজবে কান দিবেন না এবং নিজের হাতে আইন তুলে নিবে না বলে সকলকে সচেতন থাকার আহ্বান জানান।

মানব কল্যাণ পরিষদ চেয়ারম্যান এম এ মান্নান ভূঁইয়া ও এশিয়ান টেলিভিশনের সাংবাদিক শহিদুল্লাহ গাজীর সঞ্চালনায় আলোচনার মধ্যে দিয়েই সৃজনশীলতায় লেখা পাঠ করেন কবি এ আর কুতুবে আলম, আয়শা আক্তার, লুৎফর রহমান সরদার, মিতা প্রধান, মো. হুমায়ুন কবির, জান্নাতুল ফেরদৌস ও জানে আলম সহ অন্যান্য। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৭নং ওয়ার্ড কাউন্সিলর মো. আলা হোসেন, কবি অঞ্জনা সাহা, ইয়াকুব কামাল, মাহবুব আলম প্রিয়, মানব কল্যাণ পরিষদের মহাসচিব সাইফুল ইসলাম, সাংগঠনিক সচিব জিএম মোস্তফা, সমাজকর্মী মোমেন, কবি পরিষদের শরীফুল ইসলাম, রাকিবুল চৌধুরী শিশির, আব্দুল রউফ প্রমুখ।

সব খবর
শিল্প ও সাহিত্য বিভাগের সর্বশেষ