বৃহস্পতিবার ০৯ এপ্রিল, ২০২০

সিদ্ধিরগঞ্জে বাল্যবিয়ে পন্ড, জেলে বর

শুক্রবার, ২০ মার্চ ২০২০, ২২:৫৫

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে বাল্যবিয়ে বন্ধ করে দিয়েছে পুলিশ। এ সময় বর ও বরের পিতাকে আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বরের এক মাসের কারাদন্ড প্রদান করা হয়।

শুক্রবার (২০ মার্চ) দুপুরে সিদ্ধিরগঞ্জের আটিগ্রাম এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় কনের অভিভাবকদের কাছ থেকেও প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত মেয়েকে বিয়ে না দেওয়ার মুচলেকা নেওয়া হয়।

কারাদন্ডপ্রাপ্ত বর রজব আলী (২৮) যশোর জেলার শারশা থানার বহিলাভোতা এলাকার রমজান আলীর ছেলে। সে সিদ্ধিরগঞ্জের আটিগ্রাম এলাকায় থাকতো এবং পেশায় ড্রেজার মিস্ত্রি। আর কনে আমেনা (১৫) ভোলা জেলা সদরের কালিকানগর এলাকার মৃত হারুন মিয়ার মেয়ে। সে তার মায়ের সাথে সিদ্ধিরগঞ্জের আটিগ্রাম এলাকায় আমিরের বাড়ীতে ভাড়াটিয়া হিসেবে বসবাস করে আসছে।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ফারুক জানান, ১৫ বছরের অপ্রাপ্ত বয়ষ্ক একটি মেয়ের বিয়ে হচ্ছে জানতে পেরে উপপরিদর্শক জয়নালসহ ফোর্স পাঠিয়ে বিয়ে বন্ধ করে দেয়া হয়েছে। এ ঘটনায় বর-কনে এবং বরের বাবা ও কনের মাকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। বর রজব আলী আগেও দুইটি বিয়ে করেছে বলে আমরা জানতে পেরেছি এবং তার একটি ছেলে রয়েছে। কিন্তু সে তার দ্বিতীয় স্ত্রীর অনুমতি না নিয়েই একটি অপ্রাপ্তবয়স্ক মেয়েকে তৃতীয় বিয়ে করতে যাচ্ছিল। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তার কারাদন্ড দেওয়া হয়।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছেন সিদ্ধিরগঞ্জ সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজা মো. গোলাম মাসুম প্রধান বলেন, পূর্বের বিয়ের কথা গোপন রেখে অপ্রাপ্ত বয়স্ক নাবালিকা মেয়েকে বিয়ে করার চেষ্টার কারণে বরকে একমাসের কারাদন্ড দেয়া হয়েছে। কনে ও তার মা তাদের ভুল স্বীকার করায় তাদেরকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে। আর বরের বাবাকে তার ভুল সোধরানোর জন্য ১৫১ ধারায় আদালতে প্রেরণ করা হবে।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ