বুধবার ২০ নভেম্বর, ২০১৯

সিদ্ধিরগঞ্জে ন্যায়ের আলোর উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচী পালিত

রবিবার, ১৩ অক্টোবর ২০১৯, ১৯:০৫

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: সিদ্ধিরগঞ্জে "আন্তর্জাতিক প্রাকৃতিক বিপর্যয় হ্রাস করণ দিবস" উপলক্ষ্যে ন্যায়ের আলো সামাজিক সংগঠন’র উদ্যোগে সভা ও বৃক্ষরোপন কর্মসূচী পালিত হয়েছে।

রবিবার (১৩ অক্টোবর) সকাল ৯টায় সিদ্ধিরগঞ্জ পুলের এমএস টাওয়ারের সামনে এই বৃক্ষরোপণ কর্মসূচী পালিত হয়।

আয়োজনে সংগঠনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক জাহিদুল আলম আল-জাহিদের সভাপতিত্বে ও জিয়াউর রহমানের সঞ্চালনায় বৃক্ষসভা অনুষ্ঠিত হয়।

এ সময় ন্যায়ের আলো সামাজিক সংগঠনের উদ্যোগে বৃক্ষ হাতে ২০০ শতাধিক শিক্ষক, শিক্ষার্থী, সমাজকর্মীদের বৃক্ষর‌্যালী করে সিদ্ধিরগঞ্জ ৫ নং ওয়ার্ড, শীতলক্ষ্যা নদীর পাড়ে অর্ধশতাধিক ঔষধি, বনাজি, ফলজ ও ফুলের গাছ রোপন করা হয়।

সভায় উদ্ভোধক ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক মঈনুল হক। এছাড়া অনুষ্ঠানে বিশেষ অথিতি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সিদ্ধিরগঞ্জ রেবতি মোহন পাইলট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো.নূর ইসলাম, গণসংহতি আন্দোলন সিদ্ধিরগঞ্জ থানার সম্পাদক মাহমুদ কলি হারুন, মানব কল্যাণ পরিষদের প্রতিষ্ঠানের চেয়ারম্যান এমএ মান্নান ভূইয়া, মানব অধিকার সংগঠন “অধিকার” নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক ও দৈনিক মানব জমিন পত্রিকার স্টাফ রিপোর্টার বিল্লাল হোসেন রবিন, যুগের চিন্তা অনলাইন পোর্টালের বার্তা সম্পাদক ও দৈনিক ভোরের ডাক পত্রিকার জেলা প্রতিনিধি মোশতাক আহমেদ শাওন সিদ্ধিরগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি, ইউনাইটেড সিদ্ধিরগঞ্জের এডমিন তরুন ডকুফ্লিম নির্মাতা হুমায়ুন রনী।

এ সময় বক্তারা বলেন, প্রতিনিয়ত আবহাওয়া তার স্বাভাবিকতা হারাচ্ছে। বিনষ্ট হচ্ছে জীব বৈচিত্র। প্রকৃতি হারাচ্ছে সাবাভিক ভারসাম্য। এরকম ভয়ঙ্কর অবস্থার জন্য সরকারের সুন্দরবনের নিকটে তাপবিদ্যুৎ কেন্দ্র, পারমানবিক বিদ্যুৎ প্রকল্প, মহেশখালী ও যশোর রোডের গাছ কাটার সিদ্ধান্তসহ নানান র্কাক্রমের সমালোচনা করেন। তরুণ সমাজকে বৃক্ষরোপনের বিষয়ে উদ্যোগী হওয়ার জন্য এবং ভবিষ্যতের ভয়াবহতার কথা বিবেচনা করে প্রকৃতি ধ্বংসী সকল চক্রান্ত রুখে দেওয়ার জন্য আহবান জানান।

সভাপতি জাহিদুল আলম আল-জাহি বলেন, বুয়েটের মেধাবী ছাত্র আবরার রাষ্ট্রের পরিবেশ বিধ্বংসী অপরিকল্পিত উন্নয়ন নীতি, প্রকৃতি, পানি, নদী, গ্যাস নিয়ে কথা বলায় হত্যার শিকার হয়েছে। এই হত্যার নিন্দা ও সুষ্ঠ বিচার দাবি করেন। পরিবেশ রক্ষায় ধারাবাহিক ভাবে সিদ্ধিরগঞ্জের ২০টি শিক্ষা প্রতিষ্ঠানে ৪০০ গাছ লাগানোর ঘোষনা দেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন শাহীনুর উচ্চ বিদ্যালয়ের পরিচালক আরিফ হোসেন ঢালী, ফুলজান উচ্চ বিদ্যালয়ের পরিচালক জি এম সোলাইমান, বজ্রধ্বনি অনলাইন পোর্টালের সম্পাদক শাহাদাত হোসেন তৌহিদ, ন্যায়ের আলোর সাবেক সহ সভাপতি কাজী আশিক, ছাত্র ফেডারেশন সিদ্ধিরগঞ্জ থানার সাধারন সম্পাদক শহীদুল ইসলাম শিশির, স্বপ্নজয়ী সামাজিক সংগঠনের সংগঠক আলমগীর হোসেন হৃদয়, ব্লাড ফর ম্যানের সংগঠক রাকিবুল ইসলাম ইফতি, দৃষ্টি ভঙ্গির তুষার, ন্যায়েরর আলোর নাজমুল হাসান অস্কার, সাইদুর রহমান, সাইদ সোহাগ প্রমুখ।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ