শুক্রবার ২০ সেপ্টেম্বর, ২০১৯

সিদ্ধিরগঞ্জে চোরাই তেলের মূলহোতা স্বপন মন্ডল অধরা

শনিবার, ৩১ আগস্ট ২০১৯, ২২:৫৮

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: সিদ্ধিরগঞ্জে চোরাই তেলের মূলহোতা স্বপন মন্ডলকে ৫ দিনেও গ্রেফতার করতে পারেনি পুলিশ। গত ২৭ আগষ্ট রাতে সিদ্ধিরগঞ্জের এসও রোড এলাকায় স্বপন মন্ডলের আস্তানায় অভিযান চালিয়ে বিপুল পরিমান চোরাই তেলসহ তার ২ সহযোগীকে গ্রেফতার করেছে র‌্যাব। এ ঘটনায় র‌্যাব সিদ্ধিরগঞ্জ থানায় একটি মামলা (নং-৬৯) দায়ের করেছে।

মামলায় পলাতক আসামি করা হয়েছে এসও রোড এলাকার চোরাই তেল কারবারীদের মূলহোতা এমএ স্বপন ওরফে স্বপন মন্ডলকে। স্বপন মন্ডল নাসিক সিদ্ধিরগঞ্জের ৬ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর সিরাজুল ইসলাম মন্ডলের চাচাতো ভাই এবং তার সহযোগীদের মধ্যে অন্যতম একজন।

মামলা সূত্রে জানা যায়, গত ২৭ আগষ্ট রাতে গোদনাইল এসও এলাকায় স্বপন মন্ডলের চোরাই জ্বালানী তেলের আস্তানা থেকে মো. ইমাম হোসেন (৩৫) ও মো. শফিকুল ইসলামকে (৪৬) গ্রেফতার করে র‌্যাব। এ সময় নাসিক ৬নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর সিরাজ মন্ডলের সহযোগীদের মধ্যে অন্যতম এমএ স্বপন ওরফে স্বপন মন্ডল (৪০) কৌশলে পালিয়ে যায়।

এজাহারে উল্লেখ করা হয়, পলাতক আসামি এমএ স্বপন ওরফে স্বপন মন্ডলসহ গ্রেফতারকৃতরা দীর্ঘদিন যাবৎ অবৈধ চোরাই জ্বালানি তেল (এটিএফ জেট ফুয়েল) নিজেরা মজুদ রেখে কেনাবেচা করে আসছিল। গ্রেফতারকৃত ও পলাতক আসামিরা অভ্যাাসগতভাবে পরস্পর যোগসাজসে বিভিন্ন কৌশলে অবৈধ উপায়ে জ্বালানী তেল সংগ্রহ এবং মজুদ করে অবৈধভাবে কেনাবেচা করে আসছে বলে জিজ্ঞাসাবাদে স্বীকার করে। আসামীদের স্বীকারোক্তি মতে ৫টি লোহার ড্রামে ভর্তি মোট ১ হাজার পঞ্চাশ লিটার জেট ফুয়েল যার আনুমানিক মূল্য ৭৫ হাজার ৬’শ টাকা জব্দ করা হয়। এছাড়া পরিবহনের কাজে ব্যবহৃত ১টি পিকআপ ভ্যান (ঢাকা মেট্রো ন: ১৬-৩৯০৩) ধৃত আসমী মো. ইমাম হোসেনের কাছ থেকে তেল বিক্রির নগদ ৫৫ হাজার ৯০ টাকা জব্দ করা হয়।

এ বিষয়ে কথা হলে সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মো. আজিজুল হক জানান, যত বড় ক্ষমতাশালীই হোক না কেন পুলিশ তাদের ছাড় দেবে না। স্বপন মন্ডলের বিরুদ্ধে চোরাই তেল ব্যবসার অভিযোগে মামলা করেছে র‌্যাব। তাকে গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত আছে।

সব খবর
নগরের বাইরে বিভাগের সর্বশেষ