বৃহস্পতিবার ০৯ জুলাই, ২০২০

সামসুজ্জোহা স্কুলে বাধ্যতামূলক কোচিং বন্ধের নির্দেশ

রবিবার, ১৫ মার্চ ২০২০, ২১:৫৭

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: বন্দরের সামসুজ্জোহা বি এম ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের কোচিং বাণিজ্যের সংবাদের অভিভাবকদের মধ্যে তোলপাড় শুরু হয়। রবিবার (১৫ মার্চ) স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ও মুছাপুর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মাকসুদ হোসেন ঘটনা অবগত হয়ে তাৎক্ষনিক ম্যানেজিং কমিটির সদস্য ও শিক্ষকদের নিয়ে বৈঠক করে বাধ্যতা মূলক কোচিং বন্ধ করে দেন।

যে সকল অভিভাবক ও শিক্ষার্থী আসন্ন পরীক্ষার জন্য শিক্ষার মান বজায় রাখার জন্য সেচ্ছায় কোচিং করতে ইচ্ছুক শুধু তাদের সরকারি বিধি মোতাবেক কোচিং করানোর সিদ্ধান্ত নেন।

তিনি বলেন, এ বিদ্যালয় বর্তমানে শিক্ষার মান অনেক দূর এগিয়েছে সেই সাথে খেলাধুলায়ও শিক্ষার্থীরা জেলার মধ্যে সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে। এর ধারাবাহিকতা বজায় রাখতে যতটুকু করার আমি করে যাব। তিনি আরো বলেন দানবীর এমপি সেলিম ওসমান এ বিদ্যালয়ের শিক্ষার্থীদের বেতন ভাতা মৌকুফ করেছেন। আমরাও আমাদের স্বাধ্যমত স্কুলে নিজ অর্থে অনেক কিছু করে যাচ্ছি। এসএসসি ও জেএসসি পরীক্ষার্থীরা গতকাল সকলের সামনে সল্পমূল্যে কোচিং করতে অঙ্গিকার করে।

শিক্ষকরা অভিভাবকদের সাথে আলাপ না করে কোচিং শুরু করায় দু:খ প্রকাশ করে বলেন, শিক্ষার্থীদের শিক্ষার মান উন্নয়নের জন্য নামমাত্র ফি নিয়ে কোচিং করাতে চাই। আর যে সকল শিক্ষার্থীদের অভিভাবক আর্থিক দন্যতায় রয়েছে তাদের বিনা ফিতে কোচিং করানো হবে। সব শেষে শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে ভুলবুঝাবুঝির অবসান ঘটে।

সব খবর
শিক্ষাঙ্গন বিভাগের সর্বশেষ