মঙ্গলবার ০২ মার্চ, ২০২১

সাত দাবিতে ফ্যাশন সিটির শ্রমিকদের সমাবেশ ও বিক্ষোভ

মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১৯:৪০

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: লে-অফ ঘোষণা করা আদমজী ইপিজেডের কুনতং অ্যাপারেলস লিঃ (ফ্যাশন সিটি) চালুর দাবিতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে শ্রমিকরা। মঙ্গলবার (২৬ জানুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে সমাবেশ ও শহরে বিক্ষোভ মিছিল করে কারখানাটির শ্রমিকরা। এইসময় শ্রমিক ছাঁটাই ও নির্যাতনের প্রতিবাদে জানায় তারা।

কুনতং অ্যাপারেলসের শ্রমিক সীমা আক্তারের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের সভাপতি সেলিম মাহমুদ, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শরীফ, সিদ্ধিরগঞ্জ থানার সাধারণ সম্পাদক রুহুল আমিন সোহাগ, কাঁচপুর শিল্পাঞ্চল শাখার সহ-সভাপতি আনোয়ার খান, কারখানার শ্রমিক শাহিদা, সুফিয়ান, মঞ্জু প্রমুখ।

বক্তারা বলেন, ইপিজেডের শ্রমিকদের অধিকার আদায়ের জন্য যে পরিবেশ ছিলো তা বর্তমানে নেই। কারাগারে যেভাবে কয়েদিদের কারাবন্দি করে রাখা হয় ঠিক সেভাবে ইপিজেডগুলো শ্রমিকদের সাথে একই কাজ করছে। আজকে কুনতং অ্যাপারেলসের শ্রমিকেরা মানবেতর জীবনযাপন করছে। শ্রমিকেরা জানতে চেয়েছিলো কবে তাদের কারখানা খুলে দেওয়া হবে, কবে তাদের বেতন দেওয়া হবে। অথচ তারা উত্তরের বদলে পেল পুলিশের লাঠিপেটা।

বক্তারা আরও বলেন, আমরা আর কোন লে-অফ চাই না। শ্রমিকেরা বর্তমানে বেতনের এক চতুর্থাংশ পাচ্ছে। উর্দ্ধমূল্যের এই পরিস্থিতিতে স্বল্প বেতন দিয়ে শ্রমিকদের বেঁচে থাকাটা দূরূহ হয়ে পড়েছে। কুনতং অ্যাপারেলসের শ্রমিকেরা তাদের অধিকার আদায়ের জন্যে মিছিল সমাবেশ করে যাচ্ছে। কিন্তু নারায়ণগঞ্জের কোন সংসদ সদস্যকে তাদের প্রতি এগিয়ে আসতে দেখা যাচ্ছে না। আমরা ইপিজেডের আইন শৃঙ্খলার প্রতি শ্রদ্ধা রেখে শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাচ্ছি। যদি অনতিবিলম্বে কারখানা খুলে দেওয়া না হয় তবে এই শান্তিপূর্ণ পরিবেশ বজায় থাকবে না। যতদিন পর্যন্ত শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠা হচ্ছে ততদিন শ্রমিকদের পাশে থেকে আমাদের সংগ্রাম চলমান থাকবে। এ সময় অবিলম্বে কুনতং অ্যাপারেলস কারখানাটি খুলে দিয়ে ৭ দফা দাবি বাস্তবায়নের দাবি জানান নেতৃবৃন্দ।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ