বুধবার ২০ নভেম্বর, ২০১৯

সাখাওয়াতের বিরুদ্ধে কেন্দ্রীয় আইনজীবী ফোরামে অভিযোগ

মঙ্গলবার, ৫ নভেম্বর ২০১৯, ২২:১৬

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: অনাকাঙ্খিত সংঘাতের আশঙ্কা প্রকাশ করে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী ফোরাম সদস্য ফরম পূরণ কার্যক্রম কেন্দ্রীয় সংসদের তত্ত্বাবধানে পরিচালনার আবেদন জানিয়েছে জেলা ফোরামের কয়েকজন নেতা। একই সাথে মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতা এড. সাখাওয়াত হোসেন খানের বিরুদ্ধে অভিযোগ জানিয়েছেন তারা।

মঙ্গলবার (৫ নভেম্বর) বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় সংসদের আহ্বায়ক ও সদস্য সচিব বরাবর এ আবেদন জানান আইনজীবী ফোরাম সদস্য ফরম পূরণ পরিচালনা কমিটির সদস্য এড. আব্দুল বারী ভূঁইয়া, এড. হামিদ খান ভাষানী ও এড. আজিজ আল মামুন। তারা বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এড. তৈমুর আলম খন্দকারের অনুসারী।

অভিযোগে বলা হয়, গত ৩১ অক্টোবর আইনজীবী ফোরামের যুগ্ম আহ্বায়ক ব্যারিষ্টার মাহবুব উদ্দিন খোকন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী ফোরামের সদস্য সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করেন। উক্ত অনুষ্ঠানে অসৎ উদ্দেশ্যে ব্যরিষ্টার মাহবুব উদ্দিন খোকন ফোরামের সিনিয়র সদস্য ও নারায়ণগঞ্জ ফোরামের সমন্বয়ক তৈমুর আলম খন্দকারকে এড়িয়ে, কোনো আলোচনা ছাড়াই ৪০০ ফরম এড. সাখাওয়াত হোসেন খানকে বুঝিয়ে দেন। এ সময় ৮ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করে ফরম পূরণের দায়িত্ব দেন। গত ৩ নভেম্বর ৮ সদস্য কমিটির মিটিং ডাকা হয়। এ সময় সকলকে দায়িত্ব ভাগ করে দিতে বলা হলে এড. সাখাওয়াত বলেন, কাউকে কোনো সদস্য ফরম দেয়া হবে না। কমিটির সদস্য এড. আব্দুল বারী ভূঁইয়া ও এড. হামিদ খান ভাসানী এর প্রতিবাদ করলে এড. সাখাওয়াত তাদের সঙ্গে অশোভনীয় ও সন্ত্রাসী আচরণ করেন এবং সদস্য ফরম আটকে রাখেন। পরে এড. সাখাওয়াত ঘোষণা করেন, সদস্য ফরম কাউকে দেয়া হবে না এবং আমার নেতৃত্বে সতসদ্য ফরম পূরণ করতে হবে। এতে এড. সাখাওয়াত এড. আব্দুল বারী ভূঁইয়া, এড. হামিদ খান ভাসানী ও এড. আজিজ আল মামুন আবার এর প্রতিবাদ জানান। প্রতিবাদ করায় এড. সাখাওয়াত হোসেন খান এড. সরকার হুমায়ুন কবির, এড. এড. খোরশেদ মোল্লার নেতৃত্বে আদালত পাড়ায় বহিরাগত সন্ত্রাসীদের নিয়ে এড. আব্দুল বারী ভূঁইয়া ও এড. হামিদ খান ভাসানীর উপর হামলা ও আহত করে।

উক্ত অভিযোগে আশংকা প্রকাশ করে তারা বলেন, এড. সাখাওয়াত হোসেন খান এড. সরকার হুমায়ুন কবির, এড. এড. খোরশেদ মোল্লার এই ধরনের সন্ত্রাসী, ন্যাক্কারজনক ঘটনার জন্য আদালত পাড়ার আইনজীবী ফোরাম ও সাধারণ আইনজীবীদের মধ্যে উত্তেজনা পরিবেশ বিদ্যমান। আর যেকোনো সময় যেকোনো অনাকাঙ্খিত ঘটনার আশংকা রয়েছে।

প্রসঙ্গত, গত রোববার ও সোমবার আইনজীবী ফোরামের সদস্য সংগ্রহকে কেন্দ্র করে আদালতপাড়ায় এড. সাখাওয়াত হোসেন খানের সাথে আব্দুল বারী ভূঁইয়া, এড. হামিদ খান ভাষানীর হাতাহাতির ঘটনা ঘটে। এ নিয়ে বিএনপীপন্থী আইনজীবীদের মধ্যে চলছে চরম উত্তেজনা।

সব খবর
রাজনীতি বিভাগের সর্বশেষ