সোমবার ১৬ সেপ্টেম্বর, ২০১৯

সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসের প্রতিবাদে বিক্ষোভ

মঙ্গলবার, ১৮ জুন ২০১৯, ১১:৪৪

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের প্রতিবাদে নগরীতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের জেলা নেতৃবৃন্দ।

সোমবার (১৭ জুন) দুপুর ১টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় নেতৃবৃন্দ ৩ দফাদাবি উপস্থাপন করে। দাবিগুলো হলো, দুই ধাপের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিল, প্রশ্ন ফাঁস ও জালিয়াতির সাথে জড়িতদের আইনের আওতায় আনা এবং প্রশ্ন ফাঁসে জড়িতদের সরকারি চাকরিতে অযোগ্য ঘোষণা করতে হবে।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ জেলার আহ্বায়ক আবু তালহা আব্দুল্লাহ এর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, সহ-সমন্বায়ক সেলিম মিয়া, সদস্য খান শাহরিয়ার ফয়সাল, মাহমুদুল হাসান উম্মে সালমা জান্নাত, ইফতি খানসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

আহ্বায়ক আবু তালহা আব্দুল্লাহ বলেন, ‘বাংলাদেশ শিক্ষিত জাতি গঠন করছে সুশিক্ষিত নয়। প্রতিটি মানুষ যখন সুশিক্ষিত হবে তখন তার মধ্যে মানবিক গুণাবলি বিকশিত হবে। শিক্ষা মানুষের মাঝে আলো ছড়ায়। সে শিক্ষা প্রদানের জন্য যে শিক্ষক নিয়োগ দেওয়া হবে; প্রাথমিক স্তর যেখানে শিক্ষার্থীরা কাচা মাটির মত থাকে সেই শিক্ষকরা যদি দুর্নীতিগ্রস্ত থাকে তাহলে তারা সুশিক্ষা দিতে পারে না। এ কথাটা বলতে পারবে না যে তোমরা দুর্নীতি করো না। কারণ সে নিজেই দুর্নীতি করে শিক্ষক হয়েছে। এই শিক্ষক শিক্ষার্থীদের দুর্নীতিই শিক্ষা দেয়।’

অনতিবিলম্বে এই পরীক্ষা বাতিল করে আবার পরীক্ষা নিন। নয়তো সাধারণ ছাত্র অধিকার আন্দোলন সংরক্ষণ পরিষদ সারা দেশের ছাত্রদের সাথে নিয়ে কঠোর আন্দোলনে আসতে বাধ্য হবে।

এ সময় বক্তারা অবিলম্বে উপস্থাপিত দাবিগুলো মেনে নিয়ে তা বাস্তবায়ন করার জন্য আহ্বান জানান। অন্যথায় দাবি মেনে না নেওয়া হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ