বৃহস্পতিবার ১৭ অক্টোবর, ২০১৯

সরকারি মহিলা কলেজে শিক্ষার্থী নির্যাতনে ছাত্র ফ্রন্টের নিন্দা

সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ২৩:২৭

প্রেস নারায়ণগঞ্জ.কম

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজের শিক্ষক কর্তৃক শিক্ষার্থীকে আহত করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়গঞ্জ জেলা নেতৃবৃন্দ।

সোমবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় গণমাধ্যকমে প্রেরিত সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট নারায়গঞ্জ জেলা সভাপতি সুলতানা আক্তার ও সাধারণ সম্পদক বেলাল হোসাইনের এক যৌথ বিবৃতিতে এ মন্তব্য করেন তারা।

নারয়ণগঞ্জ সরকারি মহিলা কলেজের শিক্ষক কর্তৃক শিক্ষার্থীকে পিটিয়ে আহত করার ঘটনায় নিন্দা জানিয়ে উক্ত বিবৃতিতে তারা বলেন, ‘ছাত্র-শিক্ষক সম্পর্কে বন্ধুত্বের এবং আন্তরিকতার প্রকাশ শিক্ষার বিকাশের ক্ষেত্রে সহায়ক, যা বিশেষজ্ঞরা বলে থাকেন। সেখানে কলেজের মতো উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক কিভাবে শারীরিকভাবে ছাত্রীকে লাঞ্ছিত করে তা আমাদের বোধগম্য নয়। কলেজের বর্তমান অধ্যক্ষ অত্যন্ত স্বৈরতান্ত্রিক প্রক্রিয়ায় এই কলেজটি পরিচালনা করেন।’

তারা আরো বলেন, ‘গত ২১ সেপ্টেম্বর নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজের অনার্স ৪র্থ বর্ষের ছাত্রী এবং সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট কলেজ শাখার সভাপতি সানজিদা শান্তকে কলেজ প্রাঙ্গনে লাঞ্ছিত করে কলেজ থেকে বের করে দেন। শুধু তাই নয় এর আগে তিনি কলেজের ছাত্রীদের কলেজ ইউনিফর্মের নামে অভিভাবকদের থেকে অর্থ আত্মসাৎ করেন যা পত্র পত্রিকায় প্রকাশিত হওয়ায় পরবর্তীতে তা তিনি বন্ধ করেছেন। কলেজ প্রশাসন ছাত্রীদের মারাত্মক মানসিক নির্যাতনও করেন যা অপ্রকাশিত থেকে যায়।’

নেতৃবৃন্দ শিক্ষার্থীদের উপর হওয়া নির্যাতন, হয়রানি বন্ধ করে সরকারি মহিলা কলেজে গণতান্ত্রিক শিক্ষার পরিবেশ নির্মাণের দাবি জানান।

সব খবর
নগর বিভাগের সর্বশেষ